top of page

উত্তরবঙ্গের প্রথম স্কিল হাব পেল গৌড় কলেজ

উত্তরবঙ্গে প্রথম প্রধানমন্ত্রী কুশল বিকাশ যোজনায় স্কিল হাবের মর্যাদা পেল গৌড় মহাবিদ্যালয়। আজ কলেজে স্কিল হাবের উদ্বোধন করেন অধ্যক্ষ ড: অসীমকুমার সরকার। স্কিল হাবের উদ্বোধন হওয়ায় ছাত্রছাত্রীদের মধ্যেও ব্যাপক উৎসাহ লক্ষ্য করা গিয়েছে।


বেকারদের স্বনির্ভর করার লক্ষ্যে কেন্দ্রীয় সরকারের প্রধানমন্ত্রী কুশল বিকাশ যোজনার অধীনে বিভিন্ন কলেজে স্কিল হাব তৈরি করা হচ্ছে৷ উচ্চমাধ্যমিক কিংবা সম যোগ্যতা সম্পন্ন যে কেউ বিনামূল্যে এই হাবে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ নিয়ে কর্মসংস্থানের সুযোগ পাবেন৷ উত্তরবঙ্গের প্রথম গৌড় কলেজে এই স্কিল হাবের উদ্বোধন করা হল। উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যক্ষ ছাড়াও উপস্থিত ছিলেন স্কিল ডেভেলপমেন্ট কোঅর্ডিনেটর ড: অনির্বাণ রায় সহ অন্যান্যরা।


Gaur Mahavidyalaya got the status of the first skill hub in North Bengal
উত্তরবঙ্গে প্রথম স্কিল হাবের মর্যাদা পেল গৌড় মহাবিদ্যালয়। সংবাদ চিত্র।

এনিয়ে গৌড় কলেজের অধ্যক্ষ জানান, উত্তরবঙ্গের প্রথম কলেজ হিসাবে স্কিল হাবের মর্যাদা পেয়েছে গৌড় কলেজ। এই হাবে বিভিন্ন ধরনের সার্টিফিকেট ও ডিপ্লোমা কোর্স চালু করা হবে। প্রাথমিকভাবে গ্রাফিক্স ডিজাইনিং, হেলথ কেয়ার হাইজিন, অ্যাপ্রেন্টিস বিউটিশিয়ান, ব্রাইডাল মেক আপ আর্টিস্ট এবং যোগা এই পাঁচটি কোর্স চালু করা হচ্ছে। কেন্দ্রীয় সরকারই প্রশিক্ষিতদের সার্টিফিকেট দেবে৷ প্রতিটি কোর্স জাতীয় স্তরে মান্যতাপ্রাপ্ত৷ এই কোর্স চালু হওয়ায় ছাত্রছাত্রীদের কাজের সুযোগ অনেক বেড়ে যাবে। আপাতত গ্রাফিক্স ডিজাইনিং ৪০টি ও বাকি কোর্সগুলিতে ৫০টি করে আসন খোলা হচ্ছে৷ পরবর্তীতে আসন সংখ্যাও বাড়ানো হবে৷


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page