সোনালি দুর্গামূর্তিতে হুলুস্থুল মানিকচক। পুকুরপাড়েই পূজার্চনা
top of page

সোনালি দুর্গামূর্তিতে হুলুস্থুল মানিকচক। পুকুরপাড়েই পূজার্চনা

পুকুরে সরস্বতী প্রতিমা বিসর্জন করতে গিতে বাচ্চাদের হাতে এল দুর্গা মূর্তি। চকচকে সেই মূর্তি সোনার বলে অনুমান করছেন অনেকেই। এই মূর্তি যে সোনার, তা নিয়ে নিশ্চিত নন স্থানীয় বিধায়ক সহ পুলিশ প্রশাসনের আধিকারিকরা। তবে উদ্ধারের ঘটনার খবর চাউর হতেই এলাকায় যেন শরতের উৎসবের মরশুম ফিরে এসেছে। উদ্ধার হওয়া সেই মূর্তিকে নিয়ে শুরু হয়েছে পূজার্চনা।



আজ দুপুরে মানিকচকের কালিন্দ্রী ঘোষপাড়া এলাকায় বাচ্চারা পুকুরে সরস্বতী প্রতিমা বিসর্জন করতে গিয়েছিল। সেই সময় বাচ্চাদের হাতে উঠে আসে একটি দুর্গার মূর্তি। তড়িঘড়ি ওই বাচ্চারা বিষয়টি স্থানীয় বাসিন্দাদের জানান। নিমেষে সেই খবর চাউর হয়ে যায় এলাকায়। মানুষজন উদ্ধার হওয়া মূর্তি দেখতে ও পুজো দিতে ভিড় করতে থাকেন। খবর দেওয়া হয় গ্রামের পুরোহিতকেও। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান মানিকচকের বিধায়ক সাবিত্রী মিত্র ও মানিকচক থানার পুলিশ।


সাবিত্রী মিত্র জানান,

একটি পুকুর থেকে দুর্গামূর্তি উদ্ধার হয়েছে। প্রাথমিকভাবে দেখে মনে হচ্ছে উদ্ধার হওয়া মূর্তিটি সোনার। তবে বিশেষজ্ঞরা সঠিকভাবে বলতে পারবেন। তবে প্রতিমা খুব একটা পুরোনো বলে মনে হচ্ছে না। বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে। প্রশাসন কি পদক্ষেপ নেবে, সেটা প্রশাসনের কর্তারা বলতে পারবেন।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page