সংক্রমণ রুখতে এবার বন্ধ গোবরজনায় কালীপুজোর মেলা
top of page

সংক্রমণ রুখতে এবার বন্ধ গোবরজনায় কালীপুজোর মেলা

করোনা সংক্রমণ রুখতে বন্ধ করা হল গোবরজনার কালীপুজোর মেলা। বৃহস্পতিবার প্রশাসনিক বৈঠক শেষে এমনটাই জানালেন চাঁচল মহকুমা প্রশাসক ও পুলিশ প্রশাসনের আধিকারিকেরা।



এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন চাঁচল মহকুমাশাসক সব্যসাচী রায়, চাঁচল মহকুমা পুলিশ আধিকারিক সজলকান্তি বিশ্বাস, চাঁচল ১ ব্লকের বিডিও সমীরণ ভট্টাচার্য, চাঁচল থানার আইসি সুকুমার ঘোষ ছাড়াও অন্যান্য আধিকারিকরা।


বৈঠকে চাঁচল মহকুমাশাসক পুজো উদ্যোক্তাদের জানান, করোনা সংক্রমণ রুখতে কোনো পুজো প্রাঙ্গণের সামনে মেলা বসতে দেওয়া যাবে না। সামাজিক দূরত্ব বজায় রেখেই বলি দেওয়ার ব্যবস্থা গ্রহণ করতে হবে। রতুয়ায় ঐতিহ্যবাহী গোবরজনার এবার মেলা করা যাবে না। ওই পুজোতে প্রায় চার হাজারের বেশি বলি হয়ে থাকে। এবছর বলি দেওয়ার হাড়িকাঠ বৃদ্ধি করতে হবে যাতে কম সময়ের ব্যবধানে বলি দেওয়া যায়। বলি দেওয়ার সময়ও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। প্রতিমা বিসর্জনের ক্ষেত্রে কোনোরকম শোভাযাত্রা করা যাবে না। কালী দৌড় করার ক্ষেত্রে জমায়েত করা যাবে না।




মহকুমা পুলিশ আধিকারিক সজলকান্তি বিশ্বাস জানান, হাইকোর্টের নির্দেশ অনুসারে এবছর পুজো কমিটিগুলিকে মেলার আয়োজন করতে নিষিদ্ধ করা হয়েছে। শব্দবাজি ও আতশবাজি একেবারেই নিষিদ্ধ। ১৭ নভেম্বরের মধ্যে সমস্ত প্রতিমা বিসর্জন করতে হবে।



আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page