বিজ্ঞাপন

আগামী সপ্তাহেই চালু হচ্ছে গৌড় এক্সপ্রেস

লকডাউনে গত ২৩ মার্চ থেকে বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। আনলক ঘোষণা হওয়ার পর কিছু স্পেশাল ট্রেনের চাকা গড়ালেও বন্ধ ছিল মালদার ঐতিহ্যবাহী গৌড় এক্সপ্রেস। অবশেষে দীর্ঘ আট মাস পর চালু হতে চলেছে গৌড় এক্সপ্রেস।



পূর্ব রেলওয়ে সূত্রে জানা গেছে, আগামী ১৭ ডিসেম্বর বৃহস্পতিবার থেকে ৩১৫৩ আপ গৌড় এক্সপ্রেস পুরোনো সময়সূচি অনুযায়ী শিয়ালদহ স্টেশন থেকে রাত ১০টা ১৫ মিনিটে ছাড়বে। পরেরদিন শুক্রবার মালদা টাউন স্টেশনে পৌঁছবে সকাল ৫টা ৫৫ মিনিটে। ৩১৫৪ ডাউন গৌড় এক্সপ্রেস ১৮ ডিসেম্বর রাত ৯টা ৩৫ মিনিটে মালদা টাউন স্টেশন থেকে শিয়ালদহের উদ্দেশে রওয়ানা দেবে। রেল সূত্রে আরও জানা গেছে, একই দিনে চালু হচ্ছে কলকাতা-রাধিকাপুর স্পেশাল ট্রেন। এই ট্রেনটি ১৭ ডিসেম্বর কলকাতা স্টেশন থেকে ছেড়ে পরদিন অর্থাৎ ১৮ ডিসেম্বর সকাল ৫টা ৩৫ মিনিটে রায়গঞ্জে পৌঁছবে।


এদিকে গৌড় এক্সপ্রেস পুনরায় চালু করা নিয়ে উত্তরবঙ্গের দুই বিজেপি সাংসদের মধ্যে চাপানউতোর শুরু হয়েছে। রেলমন্ত্রকের সূত্র অনুযায়ী জানা গেছে যে, লকডাউন এর পরে যে গৌড় এক্সপ্রেস চলবে তার কামরাগুলি হল অত্যাধুনিক কামরা। এই কোচগুলিতে দুর্ঘটনা ঘটলেও কামরাগুলি রেল ট্র্যাক থেকে ছিটকে বের হয়ে যাবে না। এর ফলে প্রাণহানির আশঙ্কা কম থাকবে। এদিকে আদিনা স্টেশন থেকে বালুরঘাট পর্যন্ত যে রেললাইন আছে সেই লাইনে পরিকাঠামোগত কারণে নতুন কোচের ট্রেন চালানো সম্ভব নয়। তাই ট্রেনের যাত্রা মালদাতে শেষ করতে হবে কারণ নতুন ট্রেনের এই আধুনিক কোচের সঙ্গে পুরোনো কোচ যুক্ত করা যাবে না বলে রেলওয়ে মন্ত্রক সূত্রে জানা গেছে। এদিকে গৌড় এক্সপ্রেস বালুরঘাট থেকে চালু করার জন্য নতুবা সমগ্র গৌড় এক্সপ্রেস বালুরঘাট থেকে ছাড়ার জন্য আবেদন করেছেন বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার। এইজন্য তিনি রেলমন্ত্রী পীযূষ গোয়েল ও প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন। আবার উত্তর মালদা কেন্দ্রের বিজেপি সাংসদ খগেন মুর্মু দাবি করেছিলেন যাত্রীদের কথা ভেবে অবিলম্বে গৌড় এক্সপ্রেস চালু করা হোক। এখন বিষয়টি রেলের উপর নির্ভরশীল। পুনরায় চালু হলে গৌড় এক্সপ্রেস নতুন কামরা নিয়ে ছুটবে নাকি তার সেই পুরোনো কামরা নিয়ে চলাচল শুরু করবে এ নিয়ে ধন্দে সাধারণ মানুষ।


[ আরও খবরঃ মোথাবাড়িতে আগ্নেয়াস্ত্র উদ্ধার, রাজনৈতিক চাপানউতোর ]



আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Tags:

1,125 views

বিজ্ঞাপন

MGH.jpg
পপুলার
1

করোনার দ্বিতীয় ঢেউয়ে মালদায় মৃত ১৬

করোনার দ্বিতীয় ঢেউয়ে মালদায় মৃত ১৬
2

চোরাই মোবাইল পাচারচক্রের হদিশ, ধৃত তিন

চোরাই মোবাইল পাচারচক্রের হদিশ, ধৃত তিন
3

সরানো হল মালদা সদর মহকুমাশাসককে

সরানো হল মালদা সদর মহকুমাশাসককে
4

কেন ইংলিশবাজার? নাম পরিবর্তনের ইচ্ছে বিজেপি প্রার্থীর

কেন ইংলিশবাজার? নাম পরিবর্তনের ইচ্ছে বিজেপি প্রার্থীর
5

ইংরেজবাজারে উদ্ধার মানুষের মাথার খুলি

ইংরেজবাজারে উদ্ধার মানুষের মাথার খুলি
Earnbounty_300_250_0208.jpg