শবদেহ দাহ করা নিয়ে তুলকালাম শ্মশান, রাস্তা অবরোধ
top of page

শবদেহ দাহ করা নিয়ে তুলকালাম শ্মশান, রাস্তা অবরোধ

করোনাভাইরাসে সংক্রমিত ব্যক্তির মৃতদেহ দাহ করা হবে এই গুজব ছড়িয়ে পড়তেই আতঙ্কে শ্মশান ঘিরে বিক্ষোভ দেখাতে থাকে পুরাতন মালদার ২ নম্বর ওয়ার্ডের কিছু মানুষ। ঘটনাস্থলে পুলিশ ও পুরসভার আধিকারিকরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


সম্প্রতি পুরাতন মালদা পুরসভার লোলাবাগ এলাকার শ্মশানে বৈদ্যুতিক চুল্লি বসানো হয়েছে। চুল্লির উদ্বোধন করা হলেও এখনও পর্যন্ত মৃতদেহ দাহের কাজ শুরু হয়নি। কয়েকদিন আগে সেই চুল্লি পরিদর্শনে যান প্রশাসনিক কর্তারা। এরপরেই ওই শ্মশানে করোনা সংক্রমিত শবদেহ দাহ করার গুজব ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজন প্রশাসন ও পুরসভার কাছে এবিষয়ে জানতে চাইলেও কেউ কিছু জানায়নি। এরপরের স্থানীয় বাসিন্দারা ক্ষিপ্ত হয়ে শ্মশানে যাওয়ার রাস্তা ঘিরে বিক্ষোভ দেখাতে থাকে।

স্থানীয় এক বাসিন্দা বলেন, খবর পেয়েছি, মালদায় না কি করোনাভাইরাসে মারা যাওয়া পাঁচটি মৃতদেহ এসেছে৷ এই চুল্লিতে সেই সব দেহ দাহ করা হবে।

তিনি আরও জানান, আজ প্রশাসনের লোকজন জানিয়েছেন, করোনাভাইরাসে কেউ মারা গেলে তাঁর মৃতদেহ প্লাস্টিকে মোড়া থাকবে৷ মৃত্যুর শংসাপত্রে সেকথা লেখাও থাকবে৷ তাঁদের কথায় কিছুটা হলেও স্বস্তি পেয়েছি।




পুরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ বলেন, কয়েকদিন আগে এই বৈদ্যুতিক চুল্লির উদ্বোধন হয়েছে৷ সেই চুল্লিতে এখনও দাহ করার কাজ শুরু হয়নি। সেই চুল্লিতে দাহ কাজ শুরু করার চেষ্টা চলছে। মানুষের মধ্যে করোনাভাইরাস নিয়ে একটা আতঙ্ক কাজ করছে৷ এলাকার মানুষ ভাবছে, করোনায় মৃতদের এখানে দাহ করা হবে৷ সেজন্যই এলাকার মানুষজন শ্মশানের রাস্তা বন্ধ করে দেয়৷


কার্তিক ঘোষ, পুরাতন মালদা পুরসভার চেয়ারম্যান


এলাকাবাসীকে আশ্বস্ত করা হয়েছে কোনও করোনা সংক্রমিত রোগীকে ওই শ্মশানে দাহ করা হবে না৷


মালদা জেলার খবর ও বিনোদনের লেটেস্ট ভিডিয়ো আপডেট পেতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page