top of page

ফ্রি ওয়াইফাই পরিষেবা চালু গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে

ফ্রি ওয়াইফাই-এর আওতায় আনা হল গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়কে৷ গতকাল থেকেই ছাত্রছাত্রী সহ অন্যান্যরা সেই সুবিধে পেতে শুরু করেছেন৷ কর্তৃপক্ষের এই পদক্ষেপে খুশি পড়ুয়ারা৷ উত্তরবঙ্গের দ্বিতীয় বিশ্ববিদ্যালয় হিসেবে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের পুরো এলাকায় ওয়াইফাই ব্যবহার করতে পারবেন ছাত্রছাত্রীরা বলে জানান বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার।


বিপ্লব গিরি, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার

“বিশ্ববিদ্যালয়ের গোটা ক্যাম্পাসকে ফ্রি ওয়াইফাই জোনে নিয়ে আসা হয়েছে৷ এই পরিষেবা চালু চালু করার জন্য বিশ্ববিদ্যালয়ের মোট খরচ হয়েছে ৯৯ লক্ষ টাকা”

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার বিপ্লব গিরি বলেন, বিশ্ববিদ্যালয়ের গোটা ক্যাম্পাসকে ফ্রি ওয়াইফাই জোনে নিয়ে আসা হয়েছে৷ গতকাল থেকেই সেই সুবিধে চালু হয়েছে৷ আপাতত এক মাস ট্রায়াল রান চলবে৷ তারপর ইন্টারনেট ব্যবহারের পদ্ধতির কিছু পরিবর্তন করা হবে৷ বিশ্ববিদ্যালয়ের বাইরের লোকজন যাতে এই ইন্টারনেট ব্যবহার না করতে পারে সেই ব্যবস্থা করা হবে। বিশ্ববিদ্যালয় চত্বরে ওয়াইফাই পরিষেবা চালু চালু করার জন্য বিশ্ববিদ্যালয়ের মোট খরচ হয়েছে ৯৯ লক্ষ টাকা৷ পাঁচ বছরের সার্ভিসের চুক্তিও রয়েছে। ফলে আগামী পাঁচবছর কোনও খরচ হবে না।



কর্তৃপক্ষের এই পদক্ষেপকে স্বাগত জানাচ্ছেন পড়ুয়ারাও৷ এক পড়ুয়া জানান, এই ব্যবস্থা চালু করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ৷ বিশ্ববিদ্যালয় চত্বরে WiFi পরিষেবা থাকায় ছাত্রছাত্রীদের নিজেদের মধ্যে যোগাযোগ যেমন বাড়বে, তেমনই পড়াশোনাতেও গতি আসবে।

Yorumlar


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page