অগ্নিকাণ্ডের নমুনা সংগ্রহে ফরেনসিক টিম, বিস্ফোরক আইনে মামলায় গ্রেফতার ১
top of page

অগ্নিকাণ্ডের নমুনা সংগ্রহে ফরেনসিক টিম, বিস্ফোরক আইনে মামলায় গ্রেফতার ১

পুর বাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় নমুনা সংগ্রহে মালদায় এল ফরেনসিক দল। নমুনা সংগ্রহের পর সংবাদমাধ্যমের সামনে কোনোরকম মন্তব্য করেননি এই প্রতিনিধি দলের সদস্যরা। এদিকে, এই ঘটনায় এফআইআর দায়ের করে ওই দোকানের এক মালিককে গ্রেফতার করল ইংরেজবাজার থানার পুলিশ। ধৃতকে আজ পুলিশি হেপাজতের আবেদনে মালদা জেলা আদালতে পেশ করা হয়েছে।

ভয়াবহ অগ্নিকাণ্ডে গতকাল প্রাণ হারিয়েছেন দুই শ্রমিক। ঘটনার পর পুর কর্তৃপক্ষ ও মার্চেন্ট চেম্বার অব কমার্সের পক্ষ থেকে দাবি করা হয়েছিল, কার্বাইড থেকেই এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ ছিল, অগ্নিকাণ্ডের ঘটনায় তাঁরা একাধিক বিস্ফোরণের শব্দ শুনেছেন। অর্থাৎ বাজি বিস্ফোরণ হয়েছে। এই ঘটনায় গতকালই এফআইআর দায়ের করে পুলিশ। পুলিশের দায়ের করা এফআইআর-এ বিস্ফোরক আইনেও মামলা রুজু করা হয়েছে। অর্থাৎ বাজি থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেনি এমন তত্ত্ব উড়িয়ে দিচ্ছে না জেলা পুলিশের তদন্তকারী অফিসাররা। আজ দুপুরে ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহে আসে ফরেনসিক দল। ওই দলের নেতৃত্বে ছিলেন ড: এ ঘটক। নমুনা সংগ্রহের সময় সেখানে উপস্থিত ছিলেন সাবিনা ইয়াসমিনও। কার্বাইডের টিনে থাকা সামগ্রী সহ একাধিক নমুনা সংগ্রহ করেন ফরেনসিক দলের সদস্যরা।


Forensic team came to Malda to collect samples in case of fire in Netaji Market
অগ্নিকাণ্ডের ঘটনাস্থলে ফরেন্সিক টিম। সংবাদচিত্র।

সাবিনা ইয়াসমিন বলেন,

ফরেনসিক দলের লোকজন নমুনা সংগ্রহ করে গিয়েছেন। পুলিশ ঘটনার তদন্ত করছে। তদন্তে কেউ অপরাধী প্রমাণিত হলে শাস্তি হবে। কার্বাইড নামাতে গিয়ে এই দুর্ঘটনা ঘটেছে বলে শুনতে পেয়েছি। এখন আমের মরশুম, কার্বাইড মজুতের ক্ষেত্রে কি নিয়ম রয়েছে তা দেখতে নিতে হবে। কার্বাইড থেকে এই ঘটনা ঘটে থাকলে আগামী দিনে এধরণের ঘটনা রুখতে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। আজ আমরা ওই দুই পরিবারের সঙ্গে দেখা করব। যতটা সম্ভব ওই পরিবার দুটিকে আর্থিক সাহায্যের চেষ্টা করছি।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page