খাদ্যের গুনগত মান যাচাই করতে বাজারে হানা দিল প্রশাসন
top of page

খাদ্যের গুনগত মান যাচাই করতে বাজারে হানা দিল প্রশাসন

খাদ্য সামগ্রীর গুণগত মান যাচাই করতে হঠাৎ মালদা শহরের বিভিন্ন বাজারে অভিযান প্রশাসনিক কর্তাদের। শুক্রবার সকালে মালদা সদর মহকুমাশাসকের নেতৃত্বে প্রশাসনের একটি টাস্কফোর্সের টিম শহরের বিভিন্ন বাজারের নানান খাদ্য সামগ্রীর গুণগত মান তদারকি করেন।



শুক্রবার সকালে সদর মহকুমাশাসকের নেতৃত্বে পুরসভা ও প্রশাসনের ফুড সেফটি অফিসার সহ একটি টাস্কফোর্স টিম মালদা শহরের বিভিন্ন বাজারগুলিতে খাদ্য সামগ্রীর গুণগত মান যাচাই করতে অভিযান চালান। শহরের মকদমপুর পুরবাজার, রথবাড়ি নেতাজি পুরবাজার সহ বেশ কয়েকটি এলাকার বাজারগুলি পরিদর্শন করেন প্রশাসনিক কর্তারা। খাদ্য সামগ্রীর গুণগত মান, পাইকারের সঙ্গে খুচরো বিক্রেতার দামের পার্থক্য সহ বিভিন্ন বিষয়ে নজরদারি চালান প্রশাসনিক কর্তারা।


দু-একটি জায়গায় ছোটোখাটো অনিয়ম চোখে পড়েছে। সেই সব বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে: মহকুমাশাসক

সদর মহকুমাশাসক সুরেশ রানো বলেন, মালদা শহরের বিভিন্ন বাজারগুলিতে খাদ্যের গুণগত মান যাচাইয়ে তদারকি করা হয়েছে। ফুড প্রোডাক্ট এবং ফুড লেভেল কী অবস্থা রয়েছে তাও খতিয়ে দেখা হয়েছে। পাইকারি থেকে খুচরা বিক্রেতার দামের মধ্যে কতটা পার্থক্য রয়েছে সেই সব তথ্য নেওয়া হয়েছে। সাধারণ মানুষ যাতে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী কেনার ক্ষেত্রে বিপাকে না পড়েন, হয়রানির শিকার না হন, তা দেখতেই অভিযান চালানো হয়েছে। যদিও সেরকমভাবে অনিয়ম নজরে আসেনি। তবে দু-একটি জায়গায় ছোটোখাটো অনিয়ম চোখে পড়েছে। সেই সব বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। পরবর্তীতে এরকম কোনো সমস্যা হলে আইনতভাবে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page