top of page

উত্তরবঙ্গ এক্সপ্রেস থেকে পাঁচ নাবালক উদ্ধার মালদায়

শুক্রবার গভীর রাতে কলকাতাগামী ডাউন উত্তরবঙ্গ এক্সপ্রেস ট্রেন থেকে পাঁচ নাবালককে উদ্ধার করল মালদা টাউন স্টেশন রেলপুলিশ। যদিও এই ঘটনায় কোনও পাচারকারী অথবা দালালচক্রকে ধরতে পারেনি রেলপুলিশের কর্তারা। উদ্ধার হওয়া ওই পাঁচ বালককে জেলা চাইল্ড ওয়েলফেয়ার কমিটির হাতে তুলে দিয়েছে রেলপুলিশ কর্তারা।


দালাল চক্রের মাধ্যমে ওই নাবালকদের কলকাতার একটি কারখানায় কাজের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল

শনিবার এই বিষয়ে মালদা জেলা চাইল্ড ওয়েলফেয়ার কমিটি চেয়ারপার্সন চৈতালি সরকার জানিয়েছেন, শুক্রবার মধ্যরাতে কলকাতাগামী উত্তরবঙ্গ এক্সপ্রেস ট্রেনের অসংরক্ষিত কামরা থেকে পাঁচ নাবালকদের নিয়ে কলকাতায় যাওয়া হচ্ছিল। বিষয়টি জানতে পেরে রেলপুলিশের তদন্তকারী অফিসারেরা অভিযান চালায় ওই ট্রেনে। অসংরক্ষিত কামরা থেকে ওই পাঁচ নাবালককে উদ্ধার করে তাঁরা।


তিনি আরও জানান, প্রাথমিক তদন্তে জানা গিয়েছে উদ্ধার হওয়া ওই নাবালকদের বাড়ি উত্তর দিনাজপুর জেলায়। তাদের বয়স ১১ থেকে ১২ বছর। কোনও একটি দালাল চক্রের মাধ্যমে ওই নাবালকদের কলকাতার একটি কারখানায় কাজের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। এই বয়সী ছেলেমেয়েদের দিয়ে কোনোরকমভাবে কাজ করানো যায় না। এটা আইনত অপরাধ। উদ্ধার হওয়া নাবালকদের মালদা জেলা চাইল্ড ওয়েলফেয়ার দপ্তরের মাধ্যমে উত্তর দিনাজপুরের চাইল্ড ওয়েলফেয়ারের হাতে তুলে দেওয়া হয়েছে।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

תגובות


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page