প্রথম ধাপে ৭টি ওয়ার্ডে শুরু হল পানীয় জল সরবরাহ
top of page

প্রথম ধাপে ৭টি ওয়ার্ডে শুরু হল পানীয় জল সরবরাহ

অবশেষে পানীয় জল প্রকল্পের মাঙ্গলিক উদ্বোধন হল ইংরেজবাজারে। তবে এখনই সমস্ত পুর নাগরিকরা পানীয় জলের সুবিধে পাবেন না। আপাতত সাতটি ওয়ার্ডের বেশ কিছু অংশের মানুষ পানীয় জলের সরবরাহ পাবেন।


সোমবার সকাল সাড়ে দশটা নাগাদ মালদা শহরের ঝলঝলিয়া এলাকায় পরিস্রুত পানীয় জল প্রকল্পের প্রথম পর্যায়ের আনুষ্ঠানিক সূচনা করা হয়। উপস্থিত ছিলেন সেচ ও উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন, ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দুনারায়ণ নারায়ণ চৌধুরি, বিধায়ক সমর মুখোপাধ্যায় সহ অন্যান্য কাউন্সিলররা।


কৃষ্ণেন্দুবাবু জানান, ২০১১ সালে এই প্রকল্পের কাজ শুরু করা হয়েছিল। কোতওয়ালি গ্রামপঞ্চায়েতের নিমাসরাইয়ে মহানন্দা নদী থেকে জল উত্তোলন করা হচ্ছে। সেই জল দৈবকিপুর প্ল্যান্টে পরিস্রুত করা হচ্ছে। পরিস্রুত জল শহরের বিভিন্ন জায়গায় তৈরি ওভারহেড রিজার্ভারে সংরক্ষণ করা হবে। সেই জল পাইপ লাইনের মাধ্যমে নাগরিকদের ঘরে ঘরে পৌঁছে দেওয়া হবে। আনুষ্ঠানিকভাবে আজ প্রথম পর্যায়ে ২০, ২১, ২২, ২৩, ২৬, ২৭, আর ২৮ নম্বর ওয়ার্ডের একাংশে এই জল সরবরাহ শুরু করা হল।



মন্ত্রী সাবিনা ইয়াসমিন জানান, মুখ্যমন্ত্রী জল প্রকল্পে বিশেষ গুরুত্ব দিচ্ছেন। প্রতিটি বাড়িতে পাইপ লাইনের মাধ্যমে বিশুদ্ধ পানীয় জল পৌঁছে দেওয়া রাজ্য সরকারের মিশন। আজ পুরসভার সাতটি ওয়ার্ডে আর্সেনিকমুক্ত পানীয় জল সরবরাহ শুরু করা হল। আগামীতে পুরসভার ২৯টি ওয়ার্ডেই এই জল সরবরাহ করা হবে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page