top of page

বাংলাদেশে ভারতীয় পণ্যবাহী লরিতে আগুন, আতঙ্কে চালক-খালাসিরা

রফতানি করতে বাংলাদেশে গিয়ে অগ্নিকাণ্ডে ভস্মীভূত ভারতীয় পণ্য বোঝাই ছয়টি লরি। আতঙ্কে আর বাংলাদেশে যেতে চাইছেন না চালক ও খালাসিরা। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছেন মহদীপুর আন্তর্জাতিক স্থল বন্দরে।


ওয়েস্ট বেঙ্গল এক্সপোর্টার্স কো-অর্ডিনেটর কমিটির রাজ্য সম্পাদক উজ্জ্বল সাহা জানান, পশ্চিমবঙ্গে পাঁচটি স্থলবন্দর দিয়ে লরির মাধ্যমে আন্তর্জাতিক বাণিজ্য হয়ে থাকে। বুধবার মহদীপুর স্থল বন্দর দিয়ে বাংলাদেশে বিভিন্ন পণ্য রফতানি করা হয়েছিল। হঠাৎ খবর আসে, বাংলাদেশের পানামা বন্দরে ভারতীয় পণ্যবাহী একের পর এক লরিতে আগুন ধরছে। এখনও পর্যন্ত ভারতীয় ছটি লরিতে আগুন লাগানো হয়েছে। ক্ষতিগ্রস্ত লরিগুলির মধ্যে দুটিতে ব্লিচিং পাউডার, একটিতে খোল এবং তিনটি লরিতে গম বোঝাই ছিল। এদিকে, এই ঘটনা জানাজানি হতেই চালক, খালাসিদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। তাঁরা কেউ বাংলাদেশে যেতে চাইছেন না।



উজ্জ্বলবাবু আরও জানান, ইতিমধ্যে যে লরিগুলি পুড়ে গেছে তার ক্ষতিপূরণ নিয়ে পশ্চিমবঙ্গ রফতানিকারক সংস্থার পক্ষ থেকে কাস্টম কমিশনারের সাথে যোগাযোগ করা হয়েছে। পাশাপাশি ইন্দো-বাংলাদেশে চেম্বার অফ কমার্স ইন্ডাস্ট্রির সাথেও আলোচনা চলছে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page