ফড়েদের দাপটে কমদামে ধান বিক্রিতে বাধ্য হচ্ছে কৃষক!
top of page

ফড়েদের দাপটে কমদামে ধান বিক্রিতে বাধ্য হচ্ছে কৃষক!

সরকারি ধান ক্রয় কেন্দ্রে ফড়েদের দাপটে বঞ্চিত সাধারণ কৃষকরা। অভিযোগ, সরকারি কর্মীদের সঙ্গে যোগসাজশ করে রাইস মিল এবং ফড়েদের চক্রান্তে ধান বিক্রি থেকে বঞ্চিত করা হচ্ছে এলাকার কৃষকদের। সরকারি ধান ক্রয় কেন্দ্রে কৃষকদের স্লিপ বিলি থেকে শুরু করে রাইস মিলের ধান পৌঁছান পর্যন্ত পুরো বিষয়টা নিয়ন্ত্রণ করছে ফড়েরা। অভিযোগের ভিত্তিতে তদন্তের আশ্বাস দিয়েছেন হরিশ্চন্দ্রপুর-২ ব্লকের বিডিও।


হরিশ্চন্দ্রপুর-২ ব্লকে অন্যান্য কেন্দ্রের পাশাপাশি খন্তা প্রাথমিক বিদ্যালয়ে সরকারি মূল্যে ধান ক্রয় শিবির করা হয়েছে। কেন্দ্রে গত কয়েকদিন থেকে স্লিপ বিলির কাজ শুরু হয়েছে। অভিযোগ, বেছে বেছে ফড়েদেরকে স্লিপ দেওয়া হচ্ছে অধিকাংশ ক্ষেত্রে। অনেক সময় ২০০-৩০০ টাকার বিনিময়ে কৃষকদের স্লিপ কিনে নিচ্ছে ফড়েরা। বাধ্য হয়ে কৃষকদের কমদামে ফড়েদের ধান বিক্রি করতে হচ্ছে। আজ একাধিক দুর্নীতির অভিযোগ তুলে বিক্ষোভ দেখায় গ্রামের কৃষকরা। বিক্ষোভের জেরে চাঞ্চল্য দেখা দিয়েছে এলাকায়।



যদিও এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন বলে দাবি করেছেন প্রশাসনিক কর্তারা। তাদের দাবি, সবেমাত্র এই ক্যাম্প শুরু হয়েছে। প্রতিদিন ৪০ জন করে কৃষকদের নামে স্লিপ ইস্যু করা হচ্ছে। তবুও সমস্ত দিক খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন হরিশ্চন্দ্রপুর-২ ব্লক বিডিও বিজয় গিরি।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page