আগুনে ভস্মীভূত কৃষকের স্বপ্ন! খোলা আকাশে আশ্রয়
top of page

আগুনে ভস্মীভূত কৃষকের স্বপ্ন! খোলা আকাশে আশ্রয়

পাকা বাড়ি নির্মাণের আগেই বিধ্বংসী আগুনে ভস্মীভূত কৃষকের স্বপ্ন। বাড়িতে মজুত থাকা সোনার অলংকার, দানা শস্য আসবাবপত্র সহ নগদ টাকা পুড়ে ছাই। ঘটনাটি ঘটেছে চাঁচলের থাহাঘাটি এলাকায়।


চাঁচলের থাহাঘাটি এলাকার বাসিন্দা আজামুদ্দিন। আজ দুপুরে আজামুদ্দিন ও তাঁর পরিবারের সদস্যরা ধানের জমিতে ধান তুলতে ব্যস্ত ছিলেন। সেই সময় তাঁদের বাড়িতে আগুন ধরে যায়। খবর পেয়ে বাড়িতে ছুটে গিয়ে দেখেন প্রতিবেশীরা দাউ দাউ করতে জ্বলতে থাকা বাড়ির আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন। খবর দেওয়া হয় দমকলে। ঘটনাস্থলে এসে পৌঁছয় দমকলের একটি ইঞ্জিন। স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনেন দমকলকর্মীরা।



কৃষকের পুত্রবধূ শিউলি খাতুন জানান, দুপুরে বাড়ির সকলে জমিতে কাজ করছিলেন। হঠাৎই প্রতিবেশীরা জানান, বাড়িতে আগুন লেগেছে। দমকলে খবর দেওয়া হলেও তারা দুই ঘণ্টা দেরিতে আসে। ততক্ষণে আগুন প্রায় নিয়ন্ত্রণে এনে ফেলে স্থানীয়রা। পাকা বাড়ি করার জন্য বাড়িতে নগদ টাকা রাখা ছিল। পাকা বাড়ি দূরের কথা, এখন মাথা গোঁজায় আশ্রয়টুকুও নেই।


চাঁচলের ১ ব্লকের বিডিও সমীরণ ভট্টাচার্য জানিয়েছেন, পরিবারটি সরকারি সাহায্যের জন্য আবেদন করলে প্রশাসনের পক্ষ থেকে সবরকম সাহায্য করা হবে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page