top of page

ভুলে ভরা রেজাল্ট সংশোধনের আশ্বাস বিশ্ববিদ্যালয় উপাচার্যের

ভুলে ভরা রেজাল্ট প্রকাশ নিয়ে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য স্বাগত সেন জানান, বিশ্ববিদ্যালয়ের প্রকাশিত রেজাল্টের সমস্ত ভুল পরিমার্জনের কাজ শুরু হয়েছে। ছাত্রছাত্রীরা প্রত্যেকেই সঠিক রেজাল্ট পাবে। তবে রিভিউ মানে নতুন করে খাতা দেখা নয় বলেও জানান উপাচার্য। শুধুমাত্র সমস্ত নম্বর ট্যাবুলেশন শিটে এবং মার্কশিটে তোলা হচ্ছে কি না তা খতিয়ে দেখা হবে বলে জানান স্বাগতবাবু।



উল্লেখ্য, ৩ জানুয়ারি গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের পার্ট ওয়ান ও টু-এর রেজাল্ট প্রকাশিত হয়। গতবছরের তুলনায় এবার পাশের হার অনেকটাই কমে গিয়েছে। গতবার পার্ট ওয়ানে পাশের হার ছিল ৬৭.৭৮ শতাংশ, এবার ৫১.৮৯ শতাংশ। গতবার পার্ট টু-তে পাশের হার ছিল ৮৪.৯৮ শতাংশ, এবার ৮০.৬৫ শতাংশ। ফল প্রকাশের পরই ক্ষিপ্ত হয়ে ওঠে পড়ুয়ারা। পড়ুয়াদের অভিযোগ, অনার্স পেপারগুলির ফল ঠিক থাকলেও পাসের বিষয়গুলিতে প্রকাশিত ফলে প্রচুর ভুল রয়েছে। বেশিরভাগ ক্ষেত্রেই গড় নম্বর দেওয়া হয়েছে। অনেক পরীক্ষার্থীই দু-চার নম্বরের জন্য অকৃতকার্য হয়েছে।

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের প্রকাশিত রেজাল্টে ভুল দেখা যাচ্ছে বারবার। গত বছর এই কারণে বিশ্ববিদ্যালয়ে ভাঙচুরের ঘটনাও ঘটে। এদিন রেজাল্ট প্রসঙ্গে উপাচার্য জানান, কোনও কোনও সময় পরীক্ষার প্রশ্নপত্র কঠিন হতে পারে। আবার অনেক পরীক্ষার্থীদের মধ্যে অনার্স বিষয়ে বেশি দৃষ্টি দেওয়ার প্রবণতা রয়েছে। সেক্ষেত্রে তারা জেনারেল পেপারে অবহেলা করে। এটা নতুন কিছু নয়।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

コメント


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page