সিলেবাস বহির্ভূত প্রশ্নপত্র, গৌড় কলেজের পড়ুয়াদের ধরনা

সিলেবাস বহির্ভূত প্রশ্নকে কেন্দ্র করে মঙ্গলবার চাঞ্চল্য ছড়িয়েছিল গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের স্নাতক স্তরের ফুড অ্যান্ড নিউট্রিশন বিভাগের পরীক্ষায়। প্রথম বর্ষের পরীক্ষার্থীদের অভিযোগ, সিলেবাসের বাইরে থেকে তাঁদের প্রশ্ন এসেছে। এনিয়ে তাঁরা বুধবার বিশ্ববিদ্যালয়ের কন্ট্রোলার অফ এগজামিনেশনের ঘরের সামনে ধর্নায় বসেছে।


উল্লেখ্য: যে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজগুলিতে স্নাতক স্তরের পরীক্ষা শুরু হয়েছে মঙ্গলবার থেকে। নিয়ম অনুযায়ী অ্যাওয়ে সেন্টারে পরীক্ষা দিচ্ছেন পড়ুয়ারা। গৌড় কলেজের সিট পড়েছে গাজোল কলেজে। ফুড অ্যান্ড নিউট্রিশন বিভাগের প্রথম বর্ষের পড়ুয়াদের অভিযোগ, প্রশ্নপত্র হাতে পেতেই তাঁরা দেখেন যে তাঁরা যে প্রশ্নপত্র পেয়েছেন তার ৮০ শতাংশের বেশি সিলেবাস বহির্ভূত।

ওই বিভাগের ছাত্রছাত্রীদের অভিযোগ, প্রথম পত্রের প্রশ্নপত্র হাতে পেয়েই তাঁদের মাথায় হাত পড়ে। দেখেন, যা প্রশ্নপত্র রয়েছে, তার ৮০ শতাংশের বেশি সিলেবাস বহির্ভূত। দ্বিতীয় বর্ষেরও কিছু প্রশ্ন রয়েছে। তাঁরা ইনভিজিলেটরদের বিষয়টি জানালেও কোনো সুরাহা মেলে নি। পরীক্ষা শেষ করে নিজেদের কলেজে ফিরে গোটা ঘটনাটি গৌড় কলেজের অধ্যক্ষ অসীমকুমার সরকারকে জানান। তিনি গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের কন্ট্রোলার অফ এগজামিনেশনের কাছে নিজেদের অভিযোগ জানাতে বলেছেন।

পড়ুয়াদের দাবি, সিলেবাস বহির্ভূত প্রশ্নে তাঁরা যা পরীক্ষা দিয়েছেন, তাতে তাঁরা পরীক্ষায় উত্তীর্ণ হতে পারবেন কিনা তা নিয়ে তাদের সন্দেহ। তাঁদের অভিযোগ, এর আগের ব্যাচও একই সমস্যার মুখে পড়েছিল।

যোগাযোগ করা যায়নি গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের কন্ট্রোলার অফ এগজামিনেশন শ্যামাপদ মণ্ডলের সঙ্গেও। তবে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সাধনকুমার সাহা জানিয়েছেন, পরীক্ষার্থীদের অভিযোগ পেলে অবশ্যই তা খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভিডিয়োঃ কৃতাঙ্ক

1
রাতে 'কুপিয়ে' খুন হলেন দু’জন, মোতায়েন বিশাল পুলিশবাহিনী

Popular News

816

2
কফিনবন্দি দেহ ফিরল মালদায়, স্যালুট জানিয়ে শেষ শ্রদ্ধা পুলিশের

Popular News

901

3
গঙ্গায় মিশে যেতে পারে ফুলহর, বাজছে বিপদ ঘণ্টা

Popular News

857

4
আত্মীয়ের বাড়িতে এসে গ্রেফতার বাংলাদেশি

Popular News

1335

5
বাংলাদেশে পণ্য পাঠানো বন্ধ করে দিলেন মহদীপুরের এক্সপোর্টার্সরা

Popular News

901

পপুলার

বিজ্ঞাপন

টাটকা আপডেট
 

aamadermalda.in

আমাদের মালদা

সাবস্ক্রিপশন

যোগাযোগ

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS