top of page

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং বিভাগে চুরি

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে আবার চুরির অভিযোগ। এবার চুরি ইঞ্জিনিয়ারিং বিভাগে। উধাও কম্পিউটারের হার্ডডিস্ক সহ অন্যান্য গুরুত্বপূর্ণ অংশ। সকালে ইঞ্জিনিয়ারিং বিভাগের কর্মীরা বিষয়টি দেখতে পান। অভিযোগ জানানো হয় ইংরেজবাজার থানায়। ঘটনার তদন্ত শুরু করেছে ইংরেজবাজার থানার পুলিশ।



সোমবার সাড়ে ১০ টা নাগাদ ইঞ্জিনিয়ারিং বিভাগের কর্মীরা এসে দেখেন কম্পিউটারের যন্ত্রাংশ ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে। আর তাতেই সন্দেহ হয় বিশ্ববিদ্যালয়ের কর্মীদের। এরপরই কর্মীদের নজরে আসে কম্পিউটারের হার্ডডিস্ক সহ অন্যান্য গুরুত্বপূর্ণ অংশ গায়েব। গোটা বিষয়টি ভারপ্রাপ্ত রেজিস্ট্রারকে জানিয়েছেন ইঞ্জিনিয়ার অনির্বাণ গুন। ইংরেজবাজার থানায় গোটা ঘটনাটির বিষয়ে অভিযোগ জানানো হয়েছে। ইতিমধ্যে তদন্তে নেমেছে পুলিশ। তবে এই চুরির ঘটনায় যথেষ্ট প্রশ্নও উঠে এসেছে বিশ্ববিদ্যালয়ের কর্মী ও শিক্ষার্থীদের মনে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব নিরাপত্তা কর্মী থাকা সত্ত্বেও কি করে এই চুরির ঘটনা ঘটে তা নিয়ে ধন্ধে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের কর্মী সহ আধিকারিকেরা।



বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, কম্পিউটারে অনেক গুরুত্বপূর্ণ তথ্য মজুত ছিল। সিসিটিভি ফুটেজে লাল রঙের জামা পড়া এক ব্যক্তিকে কম্পিউটারের যন্ত্রাংশ হাতে করে নিয়ে ঘর থেকে বের হতে দেখা গেছে। সিসিটিভি-র ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

コメント


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page