ডেঙ্গি মোকাবিলায় এবার কোমর বাঁধছে ইংরেজবাজার পুরসভা

ডেঙ্গি রুখতে তৎপর হয়েছে ইংরেজবাজার পুরসভা। প্রতি বছরই এই সময় থেকে ডেঙ্গি সহ অন্যান্য পতঙ্গবাহিত রোগের প্রাদুর্ভাব দেখা যায়। শহরে ডেঙ্গির প্রভাব রুখতে একাধিক পদক্ষেপ নিয়েছে পুরসভা।



পুরসভার ভাইস চেয়ারম্যান দুলাল সরকার জানান, প্রতিবছর এই সময় শহরে মশার উপদ্রব বাড়ে৷ গতবছর পুর এলাকায় ডেঙ্গির প্রকোপ খানিকটা কম হয়েছিল৷ তবে বাইরে থেকে ডেঙ্গি আক্রান্ত প্রচুর মানুষ মালদা মেডিকেল কলেজে চিকিৎসাধীন ছিল। ফলে হিসেবের খাতায় ডেঙ্গি আক্রান্তের সংখ্যাটা শহরে ক্রমশ বেড়ে চলেছিল। রাজ্য সরকারের নির্দেশে এখন থেকেই ডেঙ্গি মোকাবিলায় উদ্যোগ নিচ্ছে ইংরেজবাজার পুরসভা৷ পুরসভার ২৯টি ওয়ার্ডের প্রতিটিতে ৩ জন করে কর্মী নিয়োগ করা হবে৷ তাঁরা ওই ওয়ার্ডের প্রতিটি বাড়িতে যাবেন৷ কোথাও কোনও জমা জল রয়েছে কিনা, আবর্জনা জমেছে কিনা কিংবা কোথাও জঙ্গল হয়েছে কিনা সেসব খতিয়ে দেখবেন৷ তাঁদের মধ্যে একজন ওয়ার্ড তদারকি করবেন, একজন জঙ্গল দেখা দিলেই তা পরিষ্কার করবেন, আরেকজন সবসময় মশা নিধনকারী তেল স্প্রে করবেন৷ আগামী ১৬ তারিখ থেকে আগামী ৬ মাস পর্যন্ত এই কাজগুলি করা হবে।


পুর এলাকার নাগরিকদের উদ্দেশ্যে দুলালবাবু বলেন, পুর এলাকার নিকাশি ব্যবস্থায় সমস্যা থাকলে চেয়ারম্যানকে জানাতে হবে৷ প্রতি বছরই কিছু ড্রেন পুরসভা থেকে করা হয়৷ এবারও বিভিন্ন ওয়ার্ডে কিছু ড্রেন নির্মাণের কাজ শুরু হয়েছে৷ তবে ভোটের জন্য আমরা নতুন করে এখন আর ড্রেন নির্মাণ করতে পারছি না৷ সেই সব জায়গায় জল যাতে না জমতে পারে তার দিকে এলাকাবাসীকে নজর রাখতে হবে। সাধারণ মানুষ সচেতন হলেই ডেঙ্গি পুরোপুরি নিয়ন্ত্রণ করা সম্ভব হতে পারে।


#Dengue #EnglishBazarMunicipality

1
রাতে 'কুপিয়ে' খুন হলেন দু’জন, মোতায়েন বিশাল পুলিশবাহিনী

Popular News

816

2
কফিনবন্দি দেহ ফিরল মালদায়, স্যালুট জানিয়ে শেষ শ্রদ্ধা পুলিশের

Popular News

901

3
গঙ্গায় মিশে যেতে পারে ফুলহর, বাজছে বিপদ ঘণ্টা

Popular News

857

4
আত্মীয়ের বাড়িতে এসে গ্রেফতার বাংলাদেশি

Popular News

1334

5
বাংলাদেশে পণ্য পাঠানো বন্ধ করে দিলেন মহদীপুরের এক্সপোর্টার্সরা

Popular News

901

পপুলার

বিজ্ঞাপন

টাটকা আপডেট
 

aamadermalda.in

আমাদের মালদা

সাবস্ক্রিপশন

যোগাযোগ

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS