top of page

ইংরেজবাজারে নিকাশি বেহাল: রেলের জমিতে পুরসভার নিকাশি নালা

শহরের বেহাল নিকাশি ব্যবস্থার অভিযোগ খতিয়ে দেখতে শহরের একাধিক ওয়ার্ড পরিদর্শনে গেলেন জেলাশাসক রাজর্ষি মিত্র। সঙ্গে ছিলেন ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান নীহাররঞ্জন ঘোষ। জেলাশাসক ও চেয়ারম্যান রেলের কর্তাদের নিয়ে পুরসভার ২৩ ও ২৬ নম্বর এলাকায় নিকাশি ব্যবস্থাও খতিয়ে দেখেন।


উল্লেখ্য, কয়েকদিন আগে পুরসভার ২৩ ও ২৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা তৃণমূল নেত্রী মৌসম নূরের কাছে গিয়ে জঞ্জাল, আবর্জনা পরিস্থিতির কথা জানিয়েছিলেন। অভিযোগ পেয়েই গতকাল জেলাশাসক, চেয়ারম্যান সহ অন্যান্য প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন তিনি। আজ সকালে জেলাশাসক রাজর্ষি মিত্র, ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান তথা বিধায়ক নীহাররঞ্জন ঘোষের নেতৃত্বে পুরসভা প্রশাসনের কর্তারা ২৩ এবং ২৬ নম্বর ওয়ার্ডের জঞ্জাল, নিকাশি নালার পরিস্থিতি তদারকি করেন। তাঁদের সঙ্গে ছিলেন রেলের পদস্থ আধিকারিকেরা। রেলের অধিকাংশ জায়গায় রয়েছে ওই দুই ওয়ার্ডের নিকাশি নালা। রেলের জমি থাকার ফলে পুরসভার এই নিকাশি নালাগুলি সংস্কারের ক্ষেত্রে জটিলতা তৈরি হয়েছে। এই পরিস্থিতিতে কিভাবে সমস্যার সমাধান করা যায় তার জন্য এদিন রেল কর্তাদের নিয়েও জেলাশাসক এবং চেয়ারম্যান বিভিন্ন এলাকা ঘুরে দেখেন।


জেলাশাসক রাজর্ষি মিত্র বলেন, রেলের বেশকিছু জমিতেই পুরসভার নিকাশি নালা রয়েছে। যেগুলি সংস্কার করা নিয়ে জটিলতা তৈরি হয়েছে। তবে এখনও সমাধানের পথ বেরোয়নি। ইঞ্জিনিয়াররা এই জায়গাগুলি পরিদর্শন করে সমস্যার সমাধান করবেন। ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান নীহাররঞ্জন ঘোষ বলেন, রেলের জায়গা ২৩ এবং ২৬ নম্বর ওয়ার্ডের জায়গা দিয়ে নিকাশি নালাগুলি রয়েছে। কিন্তু রেল কর্তৃপক্ষের নির্দেশ ছাড়া পুরসভা সংস্কারের কাজ করতে পারে না। তাই ইচ্ছা থাকলেও সংস্কারের কাজ করা যাচ্ছে না।

Comments


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page