ভর্তি বাতিল হতে পারে মালদা কলেজে

মালদা কলেজের পড়ুয়ারা আজ ভর্তিতে বেনিয়মের অভিযোগ এনে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষকে ঘেরাও করল। তাঁরা অভিযোগের সপক্ষে অধ্যক্ষকে তথ্য প্রমাণও দিয়েছেন। বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন অধ্যক্ষ প্রভাস চৌধুরি। তবুও কলেজের অ্যাডমিশন কমিটির আহ্বায়কের সঙ্গে কথা বলার আর্জিতে পড়ুয়ারা নিজেদের ঘেরাও আন্দোলন চালিয়ে যাচ্ছেন। শিক্ষামন্ত্রী ও খোদ মুখ্যমন্ত্রীর নির্দেশ সত্বেও মালদা কলেজ কর্তৃপক্ষ অনলাইনের পরিবর্তে অফলাইনে ছাত্র ভর্তি নিয়েছে অভিযোগ পড়ুয়াদের।


শুধু তাই নয়, একাধিক পড়ুয়াকে মেরিট লিস্টে নাম না থাকা সত্বেও অনার্সে পড়ার সুযোগ করে দেওয়া হয়েছে। অভিযোগ এই অনৈতিক কাজে যুক্ত রয়েছেন কলেজের অ্যাডমিশন কমিটির আহ্বায়ক দিলীপ দেবনাথ। তাঁর নির্দেশেই এসব কাজ হয়েছে। নিজেদের অভিযোগের সপক্ষে তথ্যও পেশ করেন পড়ুয়ারা। তাতে দেখা যাচ্ছে, এবছর সঞ্চারী উপাধ্যায় ও আবদুস রশিদ নামে দুই পড়ুয়াকে শিক্ষাবিজ্ঞানে অনার্স নিয়ে ভর্তি করা হয়েছে। তাঁদের রেজিস্ট্রেশন হয়ে গিয়েছে। এমনকি তাঁরা নিজেদের আইডেন্টিটি কার্ডও পেয়ে গিয়েছেন। অথচ কলেজের প্রকাশিত মেরিট লিস্টে তাঁদের কারোর নাম নেই। সঞ্চারীর প্রাপ্ত মান ৭২ শতাংশ। কিন্তু ওই বিষয়ে অনার্সে ভর্তির ক্ষেত্রে ন্যূনতম মান রাখা হয়েছিল ৭৯ শতাংশ। এঁদের দুজনকেই অফলাইনে ভর্তি করা হয়েছে। আন্দোলনকারীদের অভিযোগ, শুধু এই দুজনই নয়, এমন আরও অনেক পড়ুয়াকে বেআইনিভাবে ভর্তি করেছে কলেজ কর্তৃপক্ষ। যাদের কোনও তথ্য কলেজের ওয়েবসাইটে দেওয়া হয়নি। এই অবস্থায় তাঁরা দিলীপবাবুর পদত্যাগের দাবি তুলেছেন।

এবিষয়ে মালদা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আন্দোলনকারী পড়ুয়াদের পাশেই দাঁড়িয়েছেন। তিনি বলেন, পড়ুয়াদের দেওয়া তথ্য তিনি দেখেছেন। প্রাথমিকভাবে তাঁদের অভিযোগ সঠিক বলেই তাঁর মনে হচ্ছে। তিনি সদ্য ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব নিয়েছেন। বিষয়টি নিয়ে তিনি কলেজ অ্যাডমিশন কমিটির সঙ্গে আলোচনা করবেন। যদি এক্ষেত্রে কোনও অনৈতিক ঘটনা প্রমাণিত হয়, তবে ওই সব পড়ুয়ার ভর্তি বাতিল করা হবে। যদিও দিলীপবাবুর সঙ্গে কথা বলার দাবিতে অনড় পড়ুয়ারা এখনও অধ্যক্ষকে ঘেরাও করে রেখেছেন।

সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী রাত সাড়ে ৮টা নাগাদ কলেজের অ্যাডমিশন কমিটির আহ্বায়ক দিলীপ দেবনাথ তাঁর পদগুলি থেকে ইস্তফা দিলেন। কলেজের অ্যাডমিশন কমিটির আহ্বায়ক ছাড়াও তিনি নেতাজি সুভাষ ওপেন ইউনির্ভাসিটির মালদার কোঅর্ডিনেটর ছিলেন।

1
রাতে 'কুপিয়ে' খুন হলেন দু’জন, মোতায়েন বিশাল পুলিশবাহিনী

Popular News

759

2
কফিনবন্দি দেহ ফিরল মালদায়, স্যালুট জানিয়ে শেষ শ্রদ্ধা পুলিশের

Popular News

889

3
গঙ্গায় মিশে যেতে পারে ফুলহর, বাজছে বিপদ ঘণ্টা

Popular News

845

4
আত্মীয়ের বাড়িতে এসে গ্রেফতার বাংলাদেশি

Popular News

1324

5
বাংলাদেশে পণ্য পাঠানো বন্ধ করে দিলেন মহদীপুরের এক্সপোর্টার্সরা

Popular News

897

পপুলার

বিজ্ঞাপন

টাটকা আপডেট
 

aamadermalda.in

আমাদের মালদা

সাবস্ক্রিপশন

যোগাযোগ

স্বত্ব © ২০২০ আমাদের মালদা

  • Facebook
  • Twitter
  • Instagram
  • YouTube
  • Pinterest
  • RSS