top of page

জমে থাকা পচা জলের দুর্গন্ধে নাভিশ্বাস হরিশ্চন্দ্রপুরে

দীর্ঘদিন ধরে বেহাল নিকাশি নালা। জল জমে পচা গন্ধ বেরোলেও হেলদোল নেই প্রশাসনের। বাধ্য হয়ে ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিকের কাছে স্মারকলিপি জমা দিলেন হরিশ্চন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের বাসিন্দারা।


হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের অন্তর্গত হরিশ্চন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের মাড়োয়ারি পাড়া ও হাসপাতাল পাড়া এলাকার নিকাশি ব্যবস্থা দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে। এলাকাবাসীদের অভিযোগ, দীর্ঘদিন ধরে এখানে রাস্তার ধারে ড্রেন বন্ধ হয়ে পড়ে আছে। নিকাশি ব্যবস্থা সংস্কারের কাজ করা হচ্ছে না। পচা জল জমে দুর্গন্ধ বের হচ্ছে। বাড়ছে মশা মাছির উপদ্রব। স্থানীয় ব্লক পঞ্চায়েতকে বহুবার আবেদন জানিয়েও কোনও ফল মেলেনি বলে দাবি এলাকাবাসীর। বাধ্য হয়ে আজ হরিশ্চন্দ্রপুর ১ ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিকের কাছে ডেপুটেশন দেন।



এপ্রসঙ্গে হরিশ্চন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান শেফালী দাস জানান, তিনি ইতিমধ্যেই ওই পাড়ার একটি রাস্তা ও নিকাশি নালা নতুন করে করার প্রস্তাব পঞ্চায়েতে জমা দিয়েছেন। রাস্তা এবং নিকাশি নালা সংস্কারের কাজ খুব তাড়াতাড়ি শুরু হয়ে যাবে বলেও আশাবাদী তিনি।


পঞ্চায়েত প্রধান রিসবা খাতুন জানান, সমস্যা সম্পর্কে তিনি জানতে পেরেছেন। তবে নতুন করে নিকাশি নালা তৈরি করতে যে টাকার প্রয়োজন সেটা পঞ্চায়েতের তরফ থেকে বরাদ্দ করা সম্ভব নয়। নতুন করে নিকাশি ব্যবস্থা করতে যে পরিমাণ টাকা প্রয়োজন তা একমাত্র জেলাপরিষদ স্তর থেকেই বরাদ্দ করা সম্ভব। তিনি জেলাপরিষদে নিকাশি নালার জন্য আবেদন করবেন।

Commentaires


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page