top of page

চাঁচলে ডায়রিয়া আতঙ্কঃ পুকুরের জল থেকে বিপত্তি মত স্থানীয়দের

চাঁচল ২ নং ব্লকের ক্ষেমপুর গ্রাম পঞ্চায়েতের রানীদিঘি গ্রামের কিছু মানুষ অজ্ঞাত রোগে আক্রান্ত। ইতিমধ্যে দুজন মারা গিয়েছে বলে অভিযোগ। গোটা ঘটনা খতিয়ে দেখতে মঙ্গলবার গ্রাম পরিদর্শনে যান চাঁচলের মহকুমাশাসক সব্যসাচী রায়, চাঁচল ২ ব্লক আধিকারিক অমিতকুমার সাউ, জেলা পরিষদের কৃষি সেচ ও সমবায় কর্মাধ্যক্ষ রফিকুল হোসেন সহ অন্যান্য প্রশাসনিক আধিকারিকরা।



মার্শাল এবং কিছু নলকূপের ব্যবস্থা জরুরি ভিত্তিতে করার নির্দেশ দেওয়া হয়েছে

গ্রামবাসীদের অভিযোগ, ইতিমধ্যেই দুজনের মৃত্যু হয়েছে। রোগে আক্রান্ত হয়ে গ্রামেই চিকিৎসা চলছে বেশ কয়েকজনের। ক্ষেমপুর এলাকায় ডায়রিয়ার প্রকোপ নিয়ে রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে। জনবহুল এলাকায় হাতে গোনা কয়েকটি নলকূপ। পানীয় জলের সংকট দেখা দিলে পুকুরের জল ব্যবহার করতে বাধ্য হতে হয় স্থানীয় মানুষজন। পুকুরের জল ব্যবহারে রোগগ্রস্ত হয়ে পড়েছে গ্রামবাসীরা বলে অনুমান স্থানীয় বুদ্ধিজীবীদের।


মহকুমাশাসক সব্যসাচী রায় বলেন, জেলা স্বাস্থ্য দপ্তর এই বিষয়টি খতিয়ে দেখছে। জলের উৎস বৃদ্ধির জন্য ৩টি মার্শাল এবং কিছু নলকূপের ব্যবস্থা জরুরি ভিত্তিতে করার নির্দেশ দেওয়া হয়েছে। জেলাপরিষদ দফতরের কর্মাধ্যক্ষ রফিকুল হোসেন জানান, এলাকায় উন্নত মানের সুলভ শৌচালয় ও মার্শাল বসানোর সিদ্ধান্ত নিয়ে আলোচনা হয়েছে।

Коментари


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page