নিকাশি নালার দাবিতে উপপ্রধানকে ঘিরে বিক্ষোভ
top of page

নিকাশি নালার দাবিতে উপপ্রধানকে ঘিরে বিক্ষোভ

বারবার নিকাশি নালার দাবি জানিয়ে কোনও ফল মেলেনি। বিডিওর কাছে অভিযোগ জানাতেই এলাকায় ছুটে আসেন গ্রামপঞ্চায়েতের উপপ্রধান। এরপরেই উপপ্রধানকে ঘিরে বিক্ষোভ দেখালেন হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের কুশিদা গ্রামপঞ্চায়েতের বাসিন্দারা।


স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘ এক বছর ধরে পঞ্চায়েত থেকে ড্রেন নির্মাণের জন্য বোর্ড লাগানো হলেও ড্রেন নির্মাণের কাজ শুরু হয়নি। পঞ্চায়েত প্রধান ও উপপ্রধানকে বারবার বলা হলেও কোনও হেলদোল নেই। সামান্য বৃষ্টি হলেই রাস্তায় জল জমে যায়। নোংরা-পচা জল বাড়িতেও ঢুকে যায়। ড্রেন নির্মাণের দাবি জানিয়ে গত বছরের জুলাই মাসে বিডিও অফিসে লিখিত অভিযোগ জানানো হলেও কোনও কাজ হয়নি। গতকাল ফের বিডিওকে অভিযোগ জানান স্থানীয়রা। এরপরেই নড়েচড়ে বসে পঞ্চায়েত। এদিন কুশিদা গ্রামপঞ্চায়েতের উপপ্রধান মোহম্মদ নূর আজম ঘটনাস্থলে পৌঁছলে এলাকার বাসিন্দারা তাঁকে ঘিরে বিক্ষোভ দেখান।



মোহম্মদ নূর আজম জানান, সরকারি খাস তিন একর জমির উপর ডারা রয়েছে। প্রায় কুড়ি বছর আগে সেই ডারা ভরাট করে দুই ধারে ২৫ থেকে ৩০টি পরিবার বাড়িঘর, শৌচালয় ও পাকা দেওয়াল করে জল নিকাশি পুরোপুরিভাবে বন্ধ করে দিয়েছে। কয়েকজন স্থানীয় অভিযোগকারীরা নিজ টিউবওয়েলের জল, বাথরুম ও ঘরের বর্জ্য পদার্থ এনে ফেলে রাস্তার মধ্যে। এতে সামান্য বৃষ্টিতেই জল জমে রাস্তায়। ড্রেন নির্মাণের জন্য জায়গা খালি করতে বারবার বলা হলেও কেউ জায়গা খালি না করার কারণে পাকা ড্রেনের কাজ করতে পারছেন না ঠিকাদার।


বিডিও অনির্বাণ বসু জানান, গ্রামবাসীর পক্ষ থেকে অভিযোগ জমা পড়েছে। বিষয়টি তিনি খতিয়ে দেখছেন।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page