বাটখারা নবীকরণে অতিরিক্ত টাকা দাবি, ব্যবসায়ীদের বিক্ষোভ
top of page

বাটখারা নবীকরণে অতিরিক্ত টাকা দাবি, ব্যবসায়ীদের বিক্ষোভ

ব্যবসায়ীদের বাটখারা নবীকরণে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ উঠল জেলা মেট্রোলজিক্যাল দফতরের অধীনস্থ ঠিকাদারি সংস্থার কর্মীদের বিরুদ্ধে। ঘটনার জেরে এলাকার ব্যবসায়ীরা ঠিকাদারি সংস্থার বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করেন। বিক্ষোভের জেরে বন্ধ হয়ে যায় কাজ। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে হরিশ্চন্দ্রপুর থানা এলাকায়।


স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার হরিশ্চন্দ্রপুর সমিতির সভাগৃহের জেলা মেট্রোলজিক্যাল দফতরের অধীনস্থ একটি ঠিকাদারি সংস্থা এলাকার বিভিন্ন ব্যবসার কাজে ব্যবহৃত হওয়া বাটখারা যন্ত্র নবীকরণের কাজ শুরু করে। স্থানীয় ব্যবসায়ীদের অভিযোগ, ওই সংস্থা সরকারের নির্দেশের অতিরিক্ত টাকা দাবি করে এলাকার ব্যবসায়ীদের কাছ থেকে। এরপরই ব্যবসায়ীদের সঙ্গে বিতর্ক শুরু হয়ে যায় সংস্থার কর্মীদের। কর্মীদের ঘিরে বিক্ষোভ দেখায় ব্যবসায়ী মহল। গণ্ডগোলের জন্য ব্যাহত হয় বাটখারা যন্ত্র নবীকরণের কাজ।


বিক্ষুব্ধ ব্যবসায়ী রাজেশ সারাফ জানান,

আজকে এখানে বিভিন্ন ব্যবসার কাজে যুক্ত ওজন যন্ত্রগুলির নবীকরণের কাজ চলছে। কিন্তু নির্ধারিত আড়াইশো টাকার বাইরে অতিরিক্ত চার্জ নেওয়া হচ্ছে। সংশ্লিষ্ট কর্মীদের এনিয়ে জানতে চাওয়া হলে ওনারা সদুত্তর দিতে পারেননি। আমরা জেলায় এই নিয়ে ওই দফতরের আধিকারিকের সঙ্গে কথা বলেছি। সমস্যার সমাধান না হলে বিক্ষোভ জারি থাকবে।


দফতরের কর্মী সুজয় ঘোষ জানান, সরকার নির্ধারিত চার্জের বাইরে রিপেয়ারিং বাবদ কিছু টাকা নেওয়া হচ্ছে। তার জন্য মেশিন রিপেয়ার করে দেওয়া হবে বলে ব্যবসায়ীদের জানানো হয়েছে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page