জীবিত শিশুকে মৃত ঘোষণা! স্বাস্থ্যকেন্দ্রে বিক্ষোভ
top of page

জীবিত শিশুকে মৃত ঘোষণা! স্বাস্থ্যকেন্দ্রে বিক্ষোভ

জীবিত শিশুকে মৃত বলে ঘোষণা ও চিকিৎসায় গাফিলতির অভিযোগে প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র ঘেরাও করে বিক্ষোভ স্থানীয় বাসিন্দাদের। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে হরিশ্চন্দ্রপুরে।


স্থানীয় সূত্রে জানা গেছে, হরিশ্চন্দ্রপুরের ভালুকা এলাকার গোবরা গ্রামের বাসিন্দা তপন মহালদারের পাঁচ দিনের শিশু গতকাল রাতে অসুস্থ হয়ে পড়ে। তড়িঘড়ি ওই শিশুকে ভালুকা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। অভিযোগ, কর্তব্যরত মেডিকেল অফিসার শিশুটিকে মৃত বলে ঘোষণা করে শিশুকে বাড়িতে নিয়ে যাওয়ার কথা বলেন। বাড়ির লোক চিকিৎসকের কথা মতো শিশুটিকে বাড়িতে নিয়ে যান। বাড়িতে ফেরার কিছু সময় পর হঠাৎ ওই শিশু শ্বাস-প্রশ্বাস নিতে শুরু করে। পুনরায় ওই শিশুকে ভালুকা প্রাথমিক স্বাস্থ্য-কেন্দ্রে নিয়ে যান পরিবারের লোকজন। কর্তব্যরত চিকিৎসকরা ওই শিশুকে চাঁচলে রেফার করেন। চাঁচলে ওই শিশুকে মৃত বলে ঘোষণা করা হয়। তবে চাঁচল মহকুমা হাসপাতালের চিকিৎসকরা জানান, কিছুক্ষণ আগে আনলেই শিশুটিকে বাঁচানো যেত। চিকিৎসকদের থেকে এই কথা শোনার পরে শিশুটির আত্মীয়-স্বজন এবং গ্রামবাসী ক্ষিপ্ত হয়ে চিকিৎসার গাফিলতির অভিযোগ তুলে ভালুকা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে বিক্ষোভ দেখাতে শুরু করেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ভালুকা ফাঁড়ির পুলিশ। ক্ষিপ্ত অভিভাবক ও স্থানীয় লোকেদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।


Declare-living-child-dead-Protests-at-health-center
স্বাস্থ্যকেন্দ্রের সামনে বিক্ষোভ জনতার। সংবাদচিত্র।

বিক্ষোভকারী এক গ্রামবাসী নীরদ চৌধুরি জানান, স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসকের গাফিলতির কারণে আজকে এই শিশুর মৃত্যু হয়েছে। আমরা ওই চিকিৎসকের উপযুক্ত শাস্তি দাবি করছি। এদিকে অভিযুক্ত ওই চিকিৎসক আইফারানা ইয়াসমিন জানান, হাসপাতালে নিয়ে আসার আগেই শিশুটির মৃত্যু হয়েছিল।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page