মালদায় ফের বইমেলা আয়োজনের সিদ্ধান্ত
top of page

মালদায় ফের বইমেলা আয়োজনের সিদ্ধান্ত

আগামী ৮ থেকে ১৪ ফেব্রুয়ারি মালদা শহরের রামকৃষ্ণ মিশনের সামনের ময়দানে আয়োজিত হতে চলেছে স্থগিত হওয়া ৩১তম মালদা জেলা বইমেলা। ইতিমধ্যে সরকারের পক্ষ থেকে বইমেলা নিয়ে নির্দেশিকার ভিত্তিতে প্রস্তুতি শুরু হয়েছে।


গত ৩ জানুয়ারি মালদা জেলা বইমেলা শুরু হওয়ার কথা ছিল। বই প্রকাশনা সংস্থাগুলি বই নিয়ে মেলায় পৌঁছেছিল। সাজিয়ে তোলা হয়েছিল বইয়ের স্টল। কিন্তু উদ্বোধনের কয়েকঘণ্টা আগেই সরকারি নির্দেশে স্থগিত করে দেওয়া হয় বইমেলা। মেলা বন্ধ হয়ে যাওয়ায় প্রায় ১৫ কোটি টাকা ক্ষতির মুখে পড়তে হয় জেলা প্রশাসনকে। গতকালই লাইব্রেরি সার্ভিসেসের ডিরেক্টর, জেলা লাইব্রেরি অফিসারকে চিঠি দিয়ে বইমেলার কথা জানিয়েছেন। সেই নির্দেশের ভিত্তিতে শুরু হচ্ছে বইমেলার প্রস্তুতি।


মালদা জেলা বইমেলা কমিটির সাধারণ সম্পাদক প্রসেনজিত দাস জানান, ৩ থেকে ৯ জানুয়ারি মালদা জেলা বইমেলা ও প্রদর্শনী হওয়ার কথা ছিল। কিন্তু উদ্বোধনের দিনই সরকারি নির্দেশে মেলা স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। গতকাল রাজ্য গ্রন্থাগার দফতর থেকে নির্দেশিকা এসেছে, ৮ থেকে ১৪ ফেব্রুয়ারি মালদা জেলা বইমেলা আয়োজিত হবে। জেলা প্রশাসনের সঙ্গে আলোচনার পর পুরোনো মাঠেই মেলার আয়োজন করা হবে।





আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page