top of page

একটি উটের মৃত্যু: উত্তর নেই অনেক প্রশ্নের

উদ্ধার হওয়া ১৯টি উটের মধ্যে একটি উটের মৃত্যু হল শনিবার। যত্ন ও খাওয়ার অভাবে ওই উটের মৃত্যু হয়েছে বলে অভিযোগ। গোটা ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে হরিশ্চন্দ্রপুরে।



উল্লেখ্য, গত বৃহস্পতিবার গোপনসূত্রে খবর পেয়ে মারাডাঙি এলাকা থেকে ১৯টি উট উদ্ধার করে হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ। হরিশ্চন্দ্রপুর থানার সিভিক ভলান্টিয়াররা উটগুলির দেখভাল করছিল। শনিবার ভোরে একটি উট মারা যায়। দিল্লি থেকে প্রাণী রক্ষণাবেক্ষণের একটি এনজিও টিম এসেছে। তাদের নির্দেশ মত হরিশ্চন্দ্রপুর পশু হাসপাতালের চিকিৎসকরা মৃত উটটির পোস্টমর্টেম করেন। উটটির মৃত্যুর কারণ জানতে এক সপ্তাহ সময় লাগবে।


হরিশ্চন্দ্রপুর থানার আইসি সঞ্জয়কুমার দাস জানান, গোপনসূত্রে খবর পেয়ে বিহারে পাচার হওয়ার আগেই বৃহস্পতিবার রাতে কুশিদার মারাডাঙি এলাকা থেকে ১৯টি উটকে উদ্ধার করে হরিশ্চন্দ্রপুর থানায় নিয়ে আসা হয়। এক জায়গায় ঠাসাঠাসি করে রাখার কারণে হয়ত একটি উট অসুস্থ হয়ে মারা যায়। কিংবা আবহাওয়া পরিবর্তনের কারণেও উটটি মারা যেতে পারে। এক এনজিওর সঙ্গে যোগাযোগ করা হয়েছে। আইন অনুযায়ী ওই সংস্থার সাহায্যে উটগুলিকে যথাস্থানে পাঠিয়ে দেওয়ার প্রক্রিয়া চলছে।

Kommentare


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page