top of page

স্কুলে পড়ে থেকে নষ্ট হচ্ছে ‘সবুজ সাথী’

স্কুল পড়ুয়াদের যাতায়াতের কথা চিন্তাভাবনা করে সবুজ সাথী প্রকল্প শুরু করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রকল্পের আওতায় পড়ুয়াদের সাইকেল দেওয়া হয়। সেই সবুথ সাথী প্রকল্পের সাইকেল এখন মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে স্কুল কর্তৃপক্ষের। বিলি না হওয়া সাইকেল দিনের পর দিন স্কুল চত্বরে জমে থাকতে থাকতে নষ্ট হতে শুরু করেছে। স্কুল কর্তৃপক্ষের তরফে প্রশাসনের কাছে সাইকেলগুলি সরিয়ে নিয়ে যাওয়ার আবেদন জানানো হয়েছে।


পুরাতন মালদার বাচামারি জিকে হাইস্কুলের এমনই ছবি দেখা গিয়েছে। স্কুল কর্তৃপক্ষের দাবি, তিন হাজারের বেশি ছাত্রছাত্রীদের হিসেবে স্কুলের জায়গা অনেকটা কম৷ ক্লাসরুমের চাহিদা মেটাতে বহুতল করে ক্লাসরুম করা হয়েছে। তার উপর স্কুলের শিক্ষকদের যানবাহন রাখার গ্যারেজ ঘর এখন ‘সবুজ সাথী’র দখলে। এই পরিস্থিতিতে সমস্যায় পড়েছেন স্কুল কর্তৃপক্ষ।



স্কুলের শিক্ষক অমৃতকুমার ঘোষ জানান,

সবুজ সাথী প্রকল্পে প্রতি বছর সাইকেল পাঠানো হয়৷ ছাত্রছাত্রীদের মধ্যে সাইকেল বিলিও করে দেওয়া হয়৷ কিন্তু প্রতি বছরই কিছু ছেলেমেয়ে পড়াশোনা ছেড়ে দেওয়ায় কিছু সাইকেল জমা হতে থাকে৷ বর্তমানে ৭০-৮০টি সবুজ সাথীর সাইকেল স্কুলে জমে রয়েছে৷ এই স্কুলে যেন কম সাইকেল পাঠানো হয় তারও আর্জিও জানানো হয়েছে৷ কিন্তু ঊর্ধ্বতন কর্তৃপক্ষ জানাচ্ছে, পোর্টাল থেকেই যাবতীয় তথ্য রাজ্য শিক্ষা দফতর নিয়ে নেওয়ায় কম সাইকেল পাঠানো যাবে না। তাই সাইকেলগুলি পড়ে থেকে থেকে নষ্ট হয়ে যাচ্ছে৷

বিষয়টি খোঁজ নিয়ে উপযুক্ত পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছেন পুরাতন মালদার বিডিও সেঁজুতি পাল।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Kommentare


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page