দেশ রাজ্যব্যাপী একনায়কতন্ত্রের প্রতিবাদে কংগ্রেসের বিক্ষোভ মঞ্চ
top of page

দেশ রাজ্যব্যাপী একনায়কতন্ত্রের প্রতিবাদে কংগ্রেসের বিক্ষোভ মঞ্চ

কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে জেলা প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ প্রদর্শন করে জেলাশাসক ও পুলিশ সুপারের হাতে ডেপুটেশন তুলে দিল রাজ্য ও জেলা কংগ্রেস নেতৃত্ব। এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র, কংগ্রেসের পশ্চিমবঙ্গের পর্যবেক্ষক গৌরব গগৈ, প্রদেশ কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য, আব্দুর সাত্তার, দক্ষিণ মালদার সাংসদ আবু হাসেম খান চৌধুরি, জেলা কংগ্রেস সভাপতি মোস্তাক আলম, বিধায়ক অর্জুন হালদার, আসিফ মেহেবুব, মোত্তাকিন আলম সহ অন্যান্য জেলা নেতৃত্ব।



বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে মালদা জেলা প্রশাসনিক ভবনের সামনে মঞ্চ করে কেন্দ্র এবং রাজ্য সরকারের একনায়কতন্ত্র প্রশাসন চালানোর প্রতিবাদে বিক্ষোভ দেখাতে দেখাতে থাকে কংগ্রেস কর্মী-সমর্থকরা।


প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র বলেন, কেন্দ্রীয় সরকার কাশ্মীরে ৩৭০ ধারা তুলে দেওয়ায় কাশ্মীরের মানুষ অনেক কষ্টে আছেন। নিরাপত্তার অভাব বোধ করছেন। মানুষ ঘর থেকে বেরোতে পারছে না। শিক্ষা-স্বাস্থ্য থেকে সার্বিক উন্নয়ন ব্যবস্থা ভেঙে পড়েছে। পশ্চিমবঙ্গের প্রতিটি জেলায় কংগ্রেসের নেতাকর্মীরা আক্রান্ত হচ্ছেন। মিথ্যা মামলায় কংগ্রেসের নেতাকর্মীদের ফাঁসানো হচ্ছে। এরই প্রতিবাদে আজ বিক্ষোভ কর্মসূচি এবং ডেপুটেশন দেওয়া হয়েছে।


রাজ্য কংগ্রেস নেতা আব্দুর সাত্তার বলেন, গোটা দেশে অর্থনৈতিক মন্দা চলে এসেছে। রিজার্ভ ব্যাংক থেকে টাকা নিতে হয়েছে কেন্দ্রকে। শিল্পগুলি ধুঁকছে। ডলারের তুলনায় টাকার দাম হুহু করে নামছে। এমনই অবস্থা দেশের। কেন্দ্রে বিজেপির সরকার, রাজ্য তৃণমূলের সরকার একনায়কতন্ত্র প্রশাসন চালাচ্ছে। তারই বিরুদ্ধে আমাদের এই প্রতিবাদ।


প্রতিদিন মালদার টাটকা নিউজ হোয়াটস্ অ্যাপে পেতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page