top of page

শিবরাত্রিতে মানিকচকে গঙ্গার ঘাটে ক্লোজ সার্কিট ক্যামেরা

আজ মহা শিবরাত্রি। শিবরাত্রি উপলক্ষ্যে লক্ষাধিক ভক্তের ঢল মানিকচকের গঙ্গার ঘাটে। প্রতিবছরের মতো এবছরও সকাল থেকে বাবা ভোলানাথের ভক্তের ঢল জমায়েত হয় মালদার মানিকচকের গঙ্গার ঘাটে। এদিন মালদার পার্শ্ববর্তী জেলা ছাড়াও ভিনরাজ্যের প্রায় লক্ষাধিক ভক্ত ভিড় জমায় এই গঙ্গা নদীর ঘাটে। পুণ্য লাভের আশায় ভক্তরা গঙ্গায় ডুব দেয়। গঙ্গায় জল ভরে পায়ে হেঁটে মন্দিরে মন্দিরে জল ঢালতে রওনা দেন। বেশিরভাগ ভক্ত মানিকচক থেকে ইংরেজ-বাজারের অমৃতির শিবমন্দিরের উদ্দেশ্যে প্রায় ২৫ কিমি পায়ে হেটে রওনা দেন।


রাস্তায় যানজট রুখতে মানিকচক ঘাটের রাস্তায় যানবাহন এদিন চলাচল নিষিদ্ধ রেখেছে পুলিশ প্রশাসন।

ঘাটে ভক্তদের সুবিধার্থে জেলা প্রশাসনের পক্ষ থেকে মহিলাদের জন্য পোশাক পরিবর্তনের স্থান থেকে শুরু করে বিশ্রামাগার, মেডিক্যাল ক্যাম্প করা হয়েছে। এত বড় জমায়েতকে মাথায় রেখে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নদীর তীরে পুলিশি ক্যাম্প করা হয়েছে। মোতায়েন রয়েছে সাদা পোশাকে মহিলা পুলিশ কর্মীও। রাস্তায় যানজট রুখতে মানিকচক ঘাটের রাস্তায় যানবাহন এদিন চলাচল নিষিদ্ধ রেখেছে পুলিশ প্রশাসন।


প্রশাসনের কর্তাদের সাথে নিয়ে জেলাপরিষদের সভাধিপতি গৌরচন্দ্র মণ্ডল নদীর তীরে ঘুরে দেখেন। এপ্রসঙ্গে তিনি জানান, বিশাল জমায়েতকে মাথায় রেখে প্রশাসনের তরফে সবরকম ব্যবস্থা করা হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্লোজ সার্কিট ক্যামেরার ব্যবস্থা করা হয়েছে।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page