top of page

অবশেষে খুলল সিনেমা হল, দর্শক হাতেগোনা

অবশেষে শাপমুক্তি। দীর্ঘদিন অন্ধকারের পর চাকা ঘুরল প্রোজেক্টরের। সরকারি নির্দেশে ফের চালু হল সিনেমা হল। অবশ্যই কোভিড বিধি মেনে। সারা রাজ্যের সঙ্গে আজ মালদা শহরেও একটি সিনেমা হল খুলেছে। তবে প্রচারের অভাবে আজ হাতেগোনা কয়েকজন দর্শকই সেখানে ফিল্ম দেখতে গিয়েছেন। হলের মালিক ও শ্রমিকদের বক্তব্য, প্রচার হলে ফের সিনেমা হলে লোক হবে।

করোনার জেরে দীর্ঘ সময় বন্ধ ছিল রাজ্যের সমস্ত সিনেমা হল। থিয়েটার হলগুলিও তালাবন্ধ হয়ে ছিল। সংক্রমণ কমার সঙ্গে সঙ্গে বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ শিথিল করা হলেও এতদিন শিকে ছেঁড়েনি সিনেমা হলগুলির। অবশেষে রাজ্য সরকার ঘোষণা করেছে, সমস্ত কোভিড বিধি মেনে ৫০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা হল চালু করা যেতে পারে। ৩১ অগাস্ট থেকেই হল খুলতে পারবেন মালিকরা। সেই নির্দেশিকা পেয়ে আজ থেকে খুলেছে মালদা শহরের রূপকথা সিনেমা হল। আপাতত তিনটি শো চালু করা হয়েছে। নাইট কারফিউয়ের জেরে নাইট শো বন্ধ রাখা হয়েছে। তবে বাকি হলগুলি কবে খুলবে, তা জানা যায়নি।


cinema-hall-reopened-on-the-instructions-of-the-government
রাজ্যের সঙ্গে আজ মালদা শহরেও একটি সিনেমা হল খুলেছে

রূপকথা সিনেমা হলের মালিক শুভেন্দু চৌধুরি বলছেন, করোনার জেরে হল বন্ধ থাকলেও তার পরিকাঠামো যেন নষ্ট না হয় তার দিকে খেয়াল রেখেছিলেন তাঁরা। হল নিয়মিত পরিষ্কারও করা হত। সরকারি নির্দেশিকা পেয়ে গতকালই গোটা হল স্যানিটাইজ করা হয়েছে। ৫০ শতাংশ দর্শকের জন্যই আজ থেকে তাঁরা হল চালু করলেন। কিন্তু প্রচারের অভাবে আজ দর্শকের দেখা সেভাবে পাওয়া যায়নি। হাতে গোনা কয়েকজন দুপুরের শোয়ে এসেছিলেন। হলে ঢোকার আগে তাঁদের প্রত্যেকের হাতে স্যানিটাইজার দেওয়া হয়েছে, থার্মাল গান দিয়ে শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হয়েছে। মুখে মাস্ক ছাড়া কাউকে হলে ঢুকতে দেওয়া হয়নি। দুটি থেকে তিনটি সিট বাদ দিয়ে একেক দর্শককে বসানো হয়েছে। শহরের বাকি সিনেমা হলগুলি কবে খুলবে জানা নেই। তবে যতদূর খবর পাওয়া গিয়েছে, আগামী ৬ অগাস্ট থেকে সেগুলি খুলতে পারে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Komentáře


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page