top of page

প্রতারণার খবর করতে গিয়ে আক্রান্ত সংবাদমাধ্যম, কাঠগড়ায় খোদ আইনজীবী

চাকরি দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগ চাঁচল মহকুমা আদালতের সরকারি আইনজীবীর বিরুদ্ধে। প্রতারণার খবর গিয়ে জুনিয়র আইনজীবীদের হাতে আক্রান্ত সংবাদমাধ্যম। কেড়ে নেওয়া হয় সংবাদকর্মীর মোবাইল ফোনও। এনিয়ে চাঁচল থানায় অভিযোগ দায়ের করেছেন আক্রান্ত তিন সাংবাদিক। এই ঘটনায় জেলাশাসকের দ্বারস্থ হয়েছেন জেলার সমস্ত সাংবাদিকরা।


চাঁচল থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে, চাঁচল মহকুমা আদালতের এক সরকারি আইনজীবী মোতাসির আলম চাঁচল মহকুমা আদালতে পরিবারের তিন সদস্যকে চাকরি দেওয়ার নামে চাঁচলের শীতলপুর এলাকার বাসিন্দা আসিরুদ্দিনের থেকে ১৮ লক্ষ টাকা নেন। অভিযোগ, ওই আইনজীবী ভুয়ো সিল, সই করা তিনটি যোগদানের চিঠিও আসিরুদ্দিনের হাতে তুলে দেয়। সেই চিঠিগুলি ভুয়ো বুঝতে পেরে টাকা ফেরত চেয়ে ওই আইনজীবীকে ফোন করেন আসিরুদ্দিন। কিন্তু কোনোভাবেই তার সঙ্গে যোগাযোগ না করতে পেরে পুলিশের দ্বারস্থ হন প্রতারিত ওই ব্যক্তি।



গতকাল এনিয়ে আদালতের বার অ্যাসোসিয়েশনের সভাপতি গোলাম মোস্তফা কামালের প্রতিক্রিয়া নিতে যান তিন সাংবাদিক। অভিযোগ, সভাপতির প্রতিক্রিয়া নেওয়ার পর ছবি তুলতে গেলে কয়েকজন জুনিয়র আইনজীবী ওই তিন সাংবাদিককে হেনস্থা করেন। তিন সাংবাদিককে মারধর করে একজনের ফোন কেড়ে নেওয়া হয়। কোনোমতে আদালত চত্বর থেকে বেরিয়ে আসেন সাংবাদিকেরা। প্রাথমিক চিকিৎসার পর জাতীয় সড়ক অবরোধ করে ঘটনার প্রতিবাদ জানাতে থাকেন সংবাদকর্মীরা। খবর পেয়ে ঘটনার তদন্তের আশ্বাস দেন থানার আইসি। রাতেই এনিয়ে পুলিশে অভিযোগ দায়ের করা হয়। এই ঘটনা নিয়ে আজ দুপুরে জেলার সমস্ত সাংবাদিক একত্রিত হয়ে জেলাশাসকের দ্বারস্থ হন।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Comments


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page