কাটমানি না মেলায় নির্মীয়মাণ জলাধার ভাঙচুরের অভিযোগ
top of page

কাটমানি না মেলায় নির্মীয়মাণ জলাধার ভাঙচুরের অভিযোগ

কাটমানি না পেয়ে সরকারি নবনির্মিত পানীয় জলাধার প্রকাশ্য দিবালোকে ভেঙে ফেলার অভিযোগকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে চাঁচল-১ ব্লকের মকদমপুর গ্রামপঞ্চায়েতের আশ্বিনপুর গ্রামে। সেই ঘটনার একটি ভিডিয়োও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আমাদের মালদা। এই ঘটনায় পুলিশে অভিযোগ দায়ের পাশাপাশি ব্লক আধিকারিকদের দ্বারস্থ হয়েছেন ঠিকাদাররা। ঘটনাকে কেন্দ্র করে একে অপরের দিকে আঙুল তুলেছে তৃণমূল ও বিজেপি।


Chanchal-Complaints-of-vandalism-of-construction-reservoir
ব্লক অফিসের সামনে ঠিকাদারদের বিক্ষোভ

জানা গিয়েছে, আশ্বিনপুর গ্রামের জল সংকট মেটাতে পানীয় জলের প্রকল্পের জলাধার নির্মাণ করার কাজ শুরু হয়। পঞ্চদশ অর্থ কমিশনের তহবিল থেকে প্রায় দেড় লক্ষ টাকা বরাদ্দে কাজ শেষের মুখে ছিল। তার আগেই ওই এলাকার কিছু দুষ্কৃতি সেই জলাধার ভেঙে গুড়িয়ে দেয় বলে অভিযোগ।


অভিযোগকারী ঠিকাদার জাহাঙ্গীর আলির দাবি,

জলাধার নির্মাণ করার সময় স্থানীয় কিছু লোক পাঁচ হাজার টাকা কাটমানির জন্য চাপ সৃষ্টি করে। কাটমানি না দিলে নির্মিত জলাধার ভেঙে গুড়িয়ে দেওয়ার হুঁশিয়ারিও দেয় তারা। কাটমানি না দেওয়ায় তারা এমন ভাঙচুরের ঘটনা ঘটিয়েছে। এনিয়ে ব্লক ও চাঁচল থানায় লিখিত অভিযোগ জানিয়েছি।

এদিকে, নব নির্মিত পানীয় জলাধার ভাঙচুরের ঘটনায় বৃহস্পতিবার চাঁচল-১ নম্বর ব্লকের ঠিকাদাররা একজোট হয়ে ব্লক অফিসে বিক্ষোভ দেখান। চাঁচল-১ নম্বর ব্লকের বিডিও সমীরণ ভট্টাচার্য জানিয়েছেন, ঠিকাদারদের তরফে অভিযোগ জমা পড়েছে। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page