চাঁচল কলেজে উড়ল তৃণমূলের পতাকা, বিতর্ক এলাকায়
top of page

চাঁচল কলেজে উড়ল তৃণমূলের পতাকা, বিতর্ক এলাকায়

তৃণমূলের শহিদ দিবসে ধর্মতলার পাশাপাশি চাঁচল কলেজেও উড়ল শাসকদলের পতাকা। এই ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে বিতর্ক। তবে বিষয়টিকে গুরুত্ব দিতে নারাজ ওই ঘটনার সঙ্গে যুক্ত অধ্যাপকরা। যদিও এমন হওয়া উচিত নয় বলে দাবি করেছেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ। ঘটনাকে কেন্দ্র করে ফের অস্ত্রে শান দিয়েছে বিজেপি।


গতকাল তৃণমূলের শহিদ দিবস সমাবেশে যোগ দিতে লাখো মানুষ ছুটে গিয়েছিলেন ধর্মতলায়। অনেক তৃণমূল কর্মী-সমর্থক কলকাতায় যেতে না পেরে বাড়ির টেলিভিশন কিংবা জায়ান্ট স্ক্রিনেই ধর্মতলার আবেগে গা ভাসিয়েছেন। অভিযোগ, ধর্মতলার শহিদ দিবস সমাবেশের পাশাপাশি চাঁচল কলেজ চত্বরে দলীয় স্লোগান দিতে দিতে তৃণমূলের পতাকা উত্তোলন করেন তৃণমূলের অধ্যাপক সংগঠন, ওয়েবকুপার অধ্যাপক সদস্য ও তৃণমূল ছাত্র পরিষদের নেতা-কর্মীরা।


বিষয়টি জানাজানি হতেই এলাকায় শুরু হয়েছে জোর বিতর্ক। বিজেপি নেতৃত্ব দাবি করেছে, এর আগে পুলিশ ও প্রশাসনের তৃণমূলিকরণ করা হয়েছিল। এবারে চাঁচল কলেজকে তৃণমূলের পার্টি অফিসে পরিণত করা হল। এভাবেই তৃণমূল সমস্ত সংস্কৃতি নষ্ট করছে।



চাঁচল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অজিত বিশ্বাস জানান, বিষয়টি তাঁর জানা নেই। কলেজের অধ্যাপক, কর্মী, পড়ুয়ারা কোনও রাজনৈতিক দলের সমর্থক হতে পারেন। কিন্তু কলেজ চত্বরে কোনও রাজনৈতিক দলের পতাকা উত্তোলন হওয়া উচিত নয়। বিষয়টি তিনি খতিয়ে দেখবেন।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page