top of page

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য চঞ্চল চৌধুরী

অবশেষে নতুন উপাচার্য পাচ্ছে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়৷ আগামী ছয় মাসের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব পেলেন বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যার অধ্যাপক চঞ্চল চৌধুরী। রাজ্য উচ্চ শিক্ষা দফতরের সচিব মণীশ জৈনের স্বাক্ষরিত এমন নির্দেশিকা বিশ্ববিদ্যালয়ে এসে পৌঁছেছে।


ফাইল চিত্র।


উল্লেখ্য, গত ২৬ নভেম্বর পদত্যাগ করেন গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য স্বাগত সেন৷ এতদিন তাঁর পদত্যাগপত্র গৃহীত না হওয়ায় তিনিই কলকাতা থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাজ সামলাচ্ছিলেন৷ রাজ্য উচ্চ শিক্ষা দফতরের সচিব মণীশ জৈনের স্বাক্ষরিত উপাচার্য নিয়োগের নির্দেশিকা বিশ্ববিদ্যালয়ে এসে পৌঁছেছে৷ ওই নির্দেশিকায় জানানো হয়েছে, বিদায়ী উপাচার্য স্বাগত সেনের পদত্যাগপত্র গৃহীত হয়েছে৷ তাঁর জায়গায় আপাতত আগামী ছয় মাসের জন্য বিশ্ববিদ্যালয়েরই পদার্থবিদ্যার অধ্যাপক ও বিজ্ঞান বিভাগের ডিন চঞ্চল চৌধুরীকে অস্থায়ী উপাচার্যের দায়িত্বভার দেওয়া হচ্ছে৷ আগামী ৩ মার্চের মধ্যে বিদায়ী উপাচার্যকে নতুন উপাচার্যের হাতে দায়িত্বভার তুলে দেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে ওই নির্দেশিকায়।


উপাচার্যের অতিরিক্ত দায়িত্ব পাওয়ার পর চঞ্চলবাবু জানান, সরকার তাঁকে যোগ্য মনে করে এই দায়িত্ব দিয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়কে আরও এগিয়ে নিয়ে যেতে চান। বিশ্ববিদ্যালয়ের সকলের কাছে সহযোগিতা পাবেন বলেও আশাবাদী তিনি।



মালদা জেলার খবর ও বিনোদনের লেটেস্ট ভিডিয়ো আপডেট পেতে ক্লিক করুন

Comments


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page