top of page

ধান খেতে তৈরি হচ্ছিল বোমা, নিষ্ক্রীয় করল বম্ব স্কোয়াড

রাতের অন্ধকারে আলো জ্বেলে তৈরি করা হচ্ছিল বোমা। বিষয়টি নজরে আসে স্থানীয় বাসিন্দাদের। খবর দেওয়া হয় পুলিশে। ঘটনাস্থলে হানা দিয়ে উদ্ধার হয় ৪০টি কৌটো বোমা। উদ্ধার হয়েছে বোমা তৈরির বেশ কিছু সামগ্রীও। উদ্ধার হওয়া বোমাগুলি আজ নিষ্ক্রিয় করা হয়েছে। ঘটনাটি রতুয়া-১ নম্বর ব্লকের চাঁদমনি ২ নম্বর গ্রামপঞ্চায়েতের বালুপুর গ্রামের।


স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গতকাল চাঁদমনি-২ নম্বর গ্রামপঞ্চায়েতে তৃণমূলের প্রার্থী শেখ ইব্রাহিমের বাড়ি থেকে খানিকটা দূরে ধান খেতে আলো দেখতে পান স্থানীয় লোকজন। এনিয়ে স্থানীয় বাসিন্দাদের মধ্যে কৌতূহল তৈরি হয়। কয়েকজন লুকিয়ে গিয়ে দেখেন কয়েকজন সেখানে বোমা তৈরি করছে। খবর দেওয়া হয় পুলিশে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ। ঘটনাস্থলে পুলিশকে আসতে দেখে পালিয়ে যায় দুষ্কৃতীরা। রাতভর সেখানে পুলিশ প্রহরা দেয়। আজ সকালে বম্ব স্কোয়াডের কর্মীরা গিয়ে ঘটনাস্থল থেকে ৪০টি বোমা উদ্ধার করে। উদ্ধার হয় বোমা তৈরির বেশ কিছু সামগ্রীও। উদ্ধার হওয়া বোমাগুলির মধ্যে ৮টি বোমা পুরোপুরি তৈরি হয়েছিল। বাকি বোমাগুলি মোড়ার কাজ বাকি ছিল। আজ বম্ব স্কোয়াডের কর্মীরা উদ্ধার হওয়া বোমাগুলি নিষ্ক্রিয় করে।


এদিকে, কিছুক্ষণ আগে ওই গ্রাম পঞ্চায়েতেরই সালাবতপুর গ্রামের পাটখেত থেকে ৫ জারভর্তি বোমা উদ্ধার হওয়ার খবর মিলেছে। ঘটনাস্থলের দিকে রওয়ানা দিয়েছে বম্ব স্কোয়াড।


উদ্ধার হওয়া কৌটো বোমা। সংবাদচিত্র।

শেখ ইব্রাহিমের পুত্রবধূ শিউলি খাতুন জানান, জোট প্রার্থীর লোকজন রাতে ঘুরে বেড়াচ্ছে। আমাদের ধারণা ওরাই বোমা রেখে আমাদের ফাঁসাতে পুলিশে খবর দিয়েছে। আসলে শ্বশুরমশাই প্রার্থী হওয়ায় তাঁকে বদনাম করতে এসব করা হচ্ছে।

ওই এলাকার জেলাপরিষদ আসনের বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী মোহম্মদ হেসামুদ্দিন জানান,

পঞ্চায়েত ভোট ঘোষণার পর থেকেই তৃণমূলের লোকজন এই এলাকাকে সমাজবিরোধীদের আখড়া করে তুলেছে৷ প্রতি নির্বাচনে এখানে ব্যাপক গণ্ডগোল হয়। শাসকদলের লোকজন সাধারণ মানুষকে ভয়ে রাখতে এসব করছে। তৃণমূল এলাকায় উন্নয়ন করে থাকলে গুলি-বোমা ব্যবহার করে ভোট চুরি করার দরকার পড়ত না। মানুষ এসবের যোগ্য জবাব দেবে।

জেলাপরিষদ আসনের তৃণমূল প্রার্থী ফজলুল হক জানান,

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গোটা রাজ্যের পাশাপাশি ওই এলাকাতেও অনেক উন্নয়ন করেছেন। বিরোধীদের পায়ের তলায় মাটি না থাকায় সন্ত্রাসের আবহ তৈরি করতে চাইছে। বাম-কংগ্রেসের দুষ্কৃতীরা ওই খেতে বোমা তৈরি করছিল। পুলিশের তদন্তে সব উঠে আসবে।

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

תגובות


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page