শেষ পর্যন্ত হবিবপুর পঞ্চায়েত সমিতি বিজেপির দখলে
top of page

শেষ পর্যন্ত হবিবপুর পঞ্চায়েত সমিতি বিজেপির দখলে

জেলার সমস্ত মানুষের চোখ ছিল হবিবপুর পঞ্চায়েত সমিতি নিয়ে। পর্যাপ্ত পুলিশ না থাকার কথা জানিয়ে হবিবপুর পঞ্চায়েত সমিতির বোর্ড গঠন প্রক্রিয়া পিছিয়ে দেওয়া হয়েছিল। অবশেষে আজ হবিবপুর পঞ্চায়েত সমিতিতে বোর্ড গঠন করল বিজেপি।



উল্লেখ্য, হবিবপুর পঞ্চায়েত সমিতিতে মোট ৩৩টি আসন রয়েছে। গত পঞ্চায়েত নির্বাচনে বিজেপি ১৭টি আসনে জয়লাভ করে। তৃণমূল ১৩টি, সিপিআইএম ২টি এবং কংগ্রেস ১টি আসনে জয়লাভ করে। এক জয়ী বিজেপি সদস্যের বিরুদ্ধে জাল সার্টিফিকেট দিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করার অভিযোগ করা হয় তৃণমূলের তরফে। সেই অভিযোগের ভিত্তিতে ওই পঞ্চায়েত সমিতির সদস্যের সদস্যপদ খারিজ করে প্রশাসন। অতএত হবিবপুর পঞ্চায়েত সমিতির মোট আসন সংখ্যা হয়ে দাঁড়ায় ৩২। গত ১৪ অগাস্ট পঞ্চায়েত সমিতির বোর্ড গঠন দিন ধার্য করা হলেও পর্যাপ্ত পুলিশ না থাকার কথা জানিয়ে এই বোর্ড গঠন পক্রিয়া পিছিয়ে দেওয়া হয়। বিজেপির তরফে অভিযোগ করা হয়েছিল, শাসকদলকে বিজেপির সদস্যদের ভাঙানোর সুযোগ করে দিতে প্রশাসন এই ঘটনা ঘটাচ্ছে।



অবশেষে আজ ওই পঞ্চায়েত সমিতির বোর্ড গঠন হয়। আজ সকাল থেকে এলাকায় টানটান উত্তেজনা ছিল। উত্তর মালদার বিজেপি সাংসদ খগেন মুর্মুর নেতৃত্বে বিজেপির ১৬ জন সদস্য ও একজন কংগ্রেস সদস্য পঞ্চায়েত সমিতিতে প্রবেশ করে। জেলা তৃণমূল সভাপতি আবদুর রহিম বক্সির নেতৃত্বে তৃণমূলের ১৩ জন সদস্য পঞ্চায়েত সমিতিতে আসেন। তবে এই বোর্ড গঠন প্রক্রিয়ায় সিপিএমের দুই সদস্য অংশগ্রহণ করেননি। ভোটে বিজেপি জয়লাভ করে পঞ্চায়েত সমিতির সভাপতি ও সহ সভাপতি পদ দখল করে।

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page