top of page

২৫ বছরের প্রতিশ্রুতি এখনও অধরা, অনশনরতদের সঙ্গে দেখা করল বিজেপি

টানা পাঁচদিন ধরে চাকরি দাবিতে চলছে অনশন। অবশেষে অনশনরত পরিবারগুলোর সঙ্গে দেখা করল জেলা বিজেপি নেতৃত্ব। ইতিমধ্যে বেশ কয়েকজন শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়লেও অনশন চালিয়ে যাওয়ার সিদ্ধান্তে অনড় থাকছেন তাঁরা।


জানা গিয়েছে, ১৯৯৬ সালে মানিকচক জুড়ে পানীয় জলের সমস্যা দূর করতে তৎকালীন বামফ্রন্ট সরকার আর্সেনিকমুক্ত পানীয় জল প্রকল্প তৈরির উদ্যোগ গ্রহণ করে। প্রকল্প বাস্তবায়িত করতে জমির জন্য এলাকাবাসীর কাছে আবেদন করে প্রশাসন। সেই সময় মথুরাপুর-ধরমটোলা এলাকার ১৩টি পরিবার এগিয়ে আসে জমিদানের জন্য। তাঁদের দান করা জমির ওপর উপর নির্মাণ করা হয় আর্সেনিকমুক্ত পানীয় জলের পিএইচই দফতর। অভিযোগ, সেই জমির বদলে ওই পরিবারগুলিকে চাকরির আশ্বাস দিয়েছিল প্রশাসন। কিন্তু দীর্ঘ ২৫ বছর পেরলেও এখনও সেই আশ্বাস পূরণ হয়নি। বারবার প্রশাসনের কাছে চাকরি দাবি জানানোর পরও কোনও ফল মেলেনি। অবশেষে গত ৮ তারিখ থেকে ধরনা অনশন কর্মসূচিতে বসে পড়েছেন জমিদাতা পরিবারের সদস্যরা।


রবিবার বিকেলে অনশনকারী পরিবারগুলোর সাথে দেখা করতে আসে জেলা বিজেপি নেতৃত্ব। বিজেপির জেলা সভাপতি গোবিন্দচন্দ্র মণ্ডল, জেলাপরিষদের প্রাক্তন সভাধিপতি গৌরচন্দ্র মণ্ডল সহ অন্যান্য বিজেপি নেতৃত্ব অনশনকারী পরিবারগুলোর সঙ্গে কথা বলেন।



গোবিন্দবাবু জানান, এই পরিবারগুলির সর্বস্ব নিয়ে, এদের বঞ্চিত করে রাখা হয়েছে। তৃণমূল সরকারের কেউই পরিবারগুলোর সাথে দেখা করেনি। স্থানীয় বিধায়ককে একবারের জন্যও এদের পাশে এসে দাঁড়াতে দেখা যায়নি। প্রশাসনের পাশাপাশি রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে এই পরিবারের দাবি পৌঁছনো উচিত।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Commentaires


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page