সচল বাস, বন্‌ধে আংশিক সাড়া চাঁচলে
top of page

সচল বাস, বন্‌ধে আংশিক সাড়া চাঁচলে

কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলির ডাকা ২৪ ঘণ্টার ভারত বন্‌ধকে ঘিরে গোটা রাজ্যের সাথে মালদার চাঁচলেও এদিন রাজনৈতিক পারদ ছিল তুঙ্গে। বুধবার এই বন্‌ধকে সফল করে তুলতে চাঁচল বাম ট্রেড ইউনিয়নের পক্ষ থেকে সাতসকালে চাঁচল নেতাজি স্ট্যান্ডে জমায়েত হয় সমর্থকরা।


চাঁচল ডিপো থেকে সরকারি বাসও চলতে দেখা গেছে


পাশাপাশি এই বন্‌ধে যাতে কোনোরকম অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয় তাঁর জন্য গোটা চাঁচল শহরে মোতায়েন ছিল বিশাল পুলিশ বাহিনী। এদিন চাঁচল ডিপো থেকে সরকারি বাসও চলতে দেখা গেছে। যদিও সরকারি বাসগুলিতে যাত্রী সংখ্যা ছিল নগণ্য। চাঁচল-মালদা রুটের বেসরকারি বাস পরিষেবা ব্যাহত লক্ষ্য করা যায় এদিন নজরুল টার্মিনাসে। ধর্মঘটের জন্য অন্যদিনের তুলনায় এদিন চাঁচল সদরের রাস্তাঘাট ছিল শুনশান।


চাঁচলের সাপ্তাহিক হাটে ক্রেতা নজরে পড়েনি


তবে এলাকার প্রাথমিক, অঙ্গনওয়াড়ি ও উচ্চ বিদ্যালয়গুলিতে স্বাভাবিক পঠনপাঠন দেখা গেছে। কিছু গ্রামীণ স্কুল ধর্মঘট সমর্থকদের চাপে বিদ্যালয় খুলতে পারেনি। বুধবার ছিল চাঁচলের সাপ্তাহিক হাট। হাটে ব্যবসায়ী ও ক্রেতা নজরে পড়েনি। চাঁচল দৈনিক বাজারেও একই রূপ। তবে গ্রামীণ বাজারগুলি রমরমিয়ে চলেছে এদিন।


জামিল ফিরদৌস, সিপিআইএমের রাজ্য কমিটির সদস্য

বাম কংগ্রেসের ডাকা বন্‌ধকে সর্বাত্মক সাড়া মিলছে। এই বন্‌ধ শান্তিপূর্ণভাবেই হচ্ছে। তিনি আরও বলেন, ছোটো গাড়ি ও বেসরকারি বাস চোখে পড়লেও সরকারি বাস পুলিশের সহযোগিতায় রাস্তায় চলানো হয়েছে।

#BharatBandh দেখুন ভিডিয়ো


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page