top of page

নানা নিষেধাজ্ঞা সত্ত্বেও সোশ্যাল মিডিয়ায় মাধ্যমিকের প্রশ্নপত্র

ফের মাধ্যমিকের প্রশ্নপত্র ফাঁস হওয়ার অভিযোগ মালদা শহরে। পরীক্ষা শুরুর কিছু সময়ের মধ্যেই সোশ্যাল মিডিয়ায় ঘুরতে থাকে মাধ্যমিকের প্রশ্নপত্র৷ এত নিষেধাজ্ঞা সত্ত্বেও কীভাবে প্রশ্নপত্র ফাঁস হচ্ছে তা নিয়ে প্রশ্ন তুলেছেন অভিভাবক সহ পড়ুয়ারা৷ যদিও এবিষয়ে জেলা শিক্ষা দপ্তরের আধিকারিকদের কোনও মন্তব্য পাওয়া যায়নি।


আজ মাধ্যমিকের (#Madhyamik) বাংলা পরীক্ষা ছিল৷ পরীক্ষা শুরুর কিছু সময় পরেই সোশ্যাল মিডিয়ায় ঘোরাঘুরি করতে থাকে পরীক্ষার প্রশ্নপত্র৷ তবে এই প্রশ্নপত্র সঠিক কিনা তা নিয়ে সন্দেহ ছিল৷ পরীক্ষা শেষ হতেই দেখা যায় সোশ্যাল মিডিয়ায় ঘুরতে থাকা ও আসল প্রশ্নপত্র এক।



এক পরীক্ষার্থী জানান, আমাদের প্রশ্নপত্র ও সোশ্যাল মিডিয়ায় ঘুরতে থাকা প্রশ্নপত্র এক৷ প্রশ্নপত্র ফাঁস হয়েছে তা পরিষ্কার হয়ে যাচ্ছে৷ আমরা এই পরীক্ষা আবার দিতে রাজি নয়৷ শিক্ষা দপ্তরের উচিত প্রশ্নপত্র ফাঁস হওয়া রুখতে কড়া পদক্ষেপ নেওয়ার৷ এক অভিভাবক বলেন, পরীক্ষা শুরুর হওয়ার কিছুক্ষণের মধ্যেই প্রশ্নপত্র হোয়াটস্ অ্যাপে ছড়িয়ে পড়ে৷ সেই প্রশ্নপত্র দেখতে পেয়েছিলাম৷ কিন্তু কেন বারবার এই ঘটনা ঘটবে৷ এবার পরীক্ষার সময় ইন্টার পরিষেবা বন্ধের নির্দেশ শুনতে পেয়েছিলাম৷ তারপরেও কীভাবে প্রশ্নপত্র ফাঁস হচ্ছে৷


প্রতীকী ছবি।


টপিকঃ #মাধ্যমিক

Comments


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page