রাজনৈতিক সংঘর্ষে রণক্ষেত্র নঘরিয়া, এলাকায় কেন্দ্রীয় বাহিনী
top of page

রাজনৈতিক সংঘর্ষে রণক্ষেত্র নঘরিয়া, এলাকায় কেন্দ্রীয় বাহিনী

রাজনৈতিক সংঘর্ষে ইদের দিনে বদলে গিয়েছে পুরো গ্রামের ছবি। আনন্দের দিনেও থমথমে পুরো এলাকা। একাধিক বোমা বিস্ফোরণ, বাড়ি-ঘর ভাঙচুর, দোকানে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ তুলেছেন স্থানীয় বাসিন্দারা। পরিস্থিতি নিয়ন্ত্রণে বসেছে পুলিশ পিকেট। এলাকায় রুটমার্চ করেছে কেন্দ্রীয় বাহিনীও। এই ঘটনায় এখনও পর্যন্ত পুলিশ তিনজনকে গ্রেফতার করলেও পুলিশের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ উঠেছে। ঘটনাটি ইংরেজবাজারের ফুলবাড়িয়া গ্রাম পঞ্চায়েতের নতুন নঘরিয়া এলাকার।


স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই এলাকার দুই দাপুটে নেতা জাহিদুল শেখ ও লাকি আলি। একজন গ্রাম পঞ্চায়েত প্রধান, অন্যজন পঞ্চায়েত সদস্য। দুজনেই তৃণমূলের নেতা হলেও বিভেদ তৈরি হয়েছে পঞ্চায়েত নির্বাচনকে নিয়ে। ওই এলাকার দুটি বুথে প্রতিদ্বন্দ্বিতা নিয়ে বিবাদ। এলাকার ৩ ও ৪ নম্বর বুথে তৃণমূলের প্রার্থী হয়েছেন খোদ জাহিদুল ও তাঁর ঘনিষ্ঠ সাহাদাতের স্ত্রী মাম্পি খাতুন৷ টিকিট না পেয়ে ৪ নম্বর বুথে স্ত্রী আরশি বিবিকে কংগ্রেসের হয়ে প্রার্থী করেছেন লাকি আলি। ৩ নম্বর বুথে কংগ্রেসে হয়ে লড়াই করছেন লাকি ঘনিষ্ঠ শেখ জুনিওয়ার হকের স্ত্রী রেশমিনা খাতুন৷ এনিয়ে মনোনয়ন পর্ব থেকে দুই গোষ্ঠীর মধ্যে বিবাদ। অভিযোগ, গতকাল রাতে এই বিবাদ সংঘর্ষে পরিণত হয়। চলে বোমাবাজি। ভাঙচুর চালানো হয় একাধিক বাড়িতে। এমনকি পেট্রোল ঢেলে দোকানে আগুন ধরিয়ে দেওয়া হয় বলেও অভিযোগ।



খবর পেয়ে গতকাল রাতেই এলাকায় ছুটে যায় ইংরেজবাজার থানার পুলিশ। সকাল থেকে এলাকায় মোতায়েন করা হয়েছে পুলিশ পিকেট। একটু বেলা গড়াতেই ওই এলাকায় রুট মার্চ করে কেন্দ্রীয় বাহিনী। কেন্দ্রীয় বাহিনীর কাছে নিজেদের অভিযোগ তুলে ধরেন মহিলারা। এই ঘটনায় এখনও পর্যন্ত তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

লাকি আলির আত্মীয় গোলেনুর বিবি জানান, দলের টিকিট না পেয়ে লাকি তাঁর স্ত্রীকে কংগ্রেসের হয়ে ভোটে দাঁড় করিয়েছে। ধীরে ধীরে লাকির অনুগামীরা কংগ্রেসে যোগ দিয়েছে। তাই জাহিদুলরা ওদের পরিবারের পেছনে লেগেছে। গতকাল রাতে জাহিদুলের লোকজন হামলা চালায়। বাড়িতে ব্যাপক ভাঙচুর করে।

মাম্পি খাতুনের আত্মীয় ইয়াসমিন খাতুন জানান,

লাকিরা প্রথমে মাম্পির বাড়িতে হামলা চালায়। পরে আমার দোকানে আগুন ধরিয়ে দেয়। মাম্পি ভোটে দাঁড়ানোয় ওদের বাড়িতে হামলা চালানো হয়েছে।

আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page