top of page

মোরবির দুর্ঘটনার পর জরুরি ভিত্তিতে সংস্কার হচ্ছে বেইলি ব্রিজ

গুজরাটের মোরবি শহরে মাচ্ছু নদীর সেতু ভেঙে মৃত্যু হয়েছে ১৩৬ জনের। সেই ভাবনা মাথায় রেখেই উত্তরবঙ্গের সবচেয়ে বড়ো রাসমেলা শুরুর আগেই জরাজীর্ণ ব্রিজ মেরামতির কাজে হাত লাগাল প্রশাসন।


কালিয়াচক ২ নম্বর ব্লকের চৌধুরিটোলায় রয়েছে বেইলি ব্রিজ৷ প্রতিদিন কয়েক হাজার মানুষ এই ব্রিজের ওপর দিয়ে চলাচল করেন। অভিযোগ, সংস্কারের অভাবে বেশ কিছুদিন ধরে ব্রিজটি বিপজ্জনক হয়ে পড়েছে। ব্রিজের লোহার পাত নষ্ট হয়ে অনেক ফোঁকর তৈরি হয়েছে ব্রিজে। যাতায়াতে সমস্যা হওয়ায় দীর্ঘদিন ধরে ব্রিজ সংস্কারের দাবি উঠছিল। অবশেষে গুজরাটের ঘটনার পর নড়েচড়ে বসে প্রশাসন। আগামীকাল থেকে দামোদরটোলায় অনুষ্ঠিত হতে চলেছে উত্তরবঙ্গের সবচেয়ে বড়ো গ্রামীণ রাসমেলা৷ এই ব্রিজ দিয়েই বহু মানুষ সেই মেলায় যাবেন। মেলা শুরুর আগেই ব্রিজ সংস্কারের কাজে হাত লাগিয়েছে প্রশাসন।



বাঙ্গীটোলা গ্রামপঞ্চায়েত প্রধান তহিদুর রহমান জানান, গনিখান চৌধুরির আমলে পঞ্চানন্দপুরে পাগলাঘাটে বেইলি ব্রিজটি বসানো হয়েছিল৷ গঙ্গার ভাঙনে ব্রিজটি পড়ে গেলে সমস্ত জিনিসপত্র নিয়ে এসে চৌধুরিটোলায় ব্রিজটিকে বসানো হয়৷ প্রায় ২৫ বছর ধরে ব্রিজটি ব্যবহার করে মানুষ যাতায়াত করছেন। কিন্তু এই ব্রিজের সংস্কার হয়নি। রাসমেলার জন্য গতবছরও ব্রিজের কয়েকটি পাত পালটানো হয়েছিল। কিন্তু সম্প্রতি ব্রিজটির অবস্থা অত্যন্ত খারাপ হয়ে যায়। এখানে কংক্রিট ব্রিজ নির্মাণের আবেদনও জানানো হয়েছে। কংক্রিটের ব্রিজ নির্মাণের জন্য মন্ত্রী সাবিনা ইয়াসমিন একটি প্রস্তাব পাঠিয়েছেন বলেও শোনা যাচ্ছে৷ তবে আগামীকাল থেকেই দামোদরটোলায় রাসমেলা শুরু হচ্ছে৷ তাই আপাতত পঞ্চায়েতের তরফে তিন লক্ষ টাকা বরাদ্দ করে জরুরি ভিত্তিতে ব্রিজটি মেরামত করা হচ্ছে৷




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Comments


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page