top of page

কালিয়াচকে বুনো শূকরের হামলায় মৃত এক

বুনো শূকরের আতঙ্ক ছড়িয়েছে কালিয়াচক ২ নম্বর ব্লকের মোথাবাড়ি থানার মেঘুটোলা গ্রামে। সেখানে বুনো শূকরের হামলায় প্রাণ হারিয়েছেন একজন। আহত বেশ কিছু মানুষ স্থানীয় ব্লক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসাধীন।



এই ঘটনায় মৃতের নাম ভরত ঘোষ, বয়স ৪৬। তিনি ছিলেন পেশায় গোয়ালা। পরিবারের লোকজন জানিয়েছেন, এই মুহূর্তে কালিয়াচক ২ নম্বর ব্লকে বন্যার জলে বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে রয়েছে। এলাকার পার্শ্ববর্তী জঙ্গলগুলি থেকে বুনো শূকর প্রায়শই গ্রামে ঢুকে পড়ছে। বেশ কিছুদিন ধরেই এই নিয়ে গ্রামের মধ্যে ছিল আতঙ্কের পরিবেশ। এদিন রাত্রিবেলা ভরত ঘোষ দুধ দিয়ে বাড়ি ফিরছিলেন, সেই সময় বুনো শূকরের দল তাঁকে পেছন থেকে হামলা করে। গুরুতর আহত হন ভরতবাবু। এরপর গ্রামবাসীরা ছুটে এসে তাঁকে উদ্ধার করে বাঙ্গীটোলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায়। সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।


গ্রামবাসীরা অভিযোগ জানিয়েছেন, বুনো শূকরের বিষয়টি বন দপ্তরকে জানান হলেও তাঁদের তরফে কোনো উদ্যোগ নেওয়া হয় নি। কালিয়াচক ২ নম্বর ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি টিঙ্কুর রহমান বিশ্বাস ঘটনাস্থলে যান। তিনি জানালেন, গঙ্গা তীরবর্তী এলাকার চরগুলি প্লাবিত হওয়ায় বন্যার জল এই গ্রামে ঢুকে গিয়েছে। আমরা সমস্ত বিষয়টি বন দপ্তরকে জানিয়েছি। তাঁরা বুনো শূকর দলের খোঁজ ইতিমধ্যেই শুরু করেছেন।


প্রতীকী ছবি

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page