অনলাইন প্রতারণা চক্রে আরও এক নাইজেরিয়ানের যোগ
top of page

অনলাইন প্রতারণা চক্রে আরও এক নাইজেরিয়ানের যোগ

১৬ লক্ষ টাকা প্রতারণার অভিযোগে আরও এক নাইজেরিয়ানের যোগ থাকার হদিশ মিলেছে। আজ ওই নাইজেরিয়ানকে ট্রানজিট রিমান্ডে মালদায় নিয়ে আসা হয়েছে।


মোথাবাড়ির এক যুবতির অভিযোগে গত বছর অগাস্ট মাসে বেনেডিক্ট নামে এক নাইজেরিয়ানকে গ্রেফতার করেছিল মালদা সাইবার ক্রাইম থানার পুলিশ। সেই ঘটনার আরও যোগসূত্র হাতে এসেছে মালদা সাইবার ক্রাইম থানার পুলিশের হাতে। এই ঘটনার জড়িত থাকার সন্দেহে চিবুজো ক্রিশ্চিয়ানো নামে আরও এক নাইজেরিয়ানকে ট্রানজিট রিমান্ডে মালদায় নিয়ে আসা হয়েছে।


উল্লেখ্য, ২০২১ সালের ডিসেম্বর মাসে মোথাবাড়ি এলাকার এক মহিলা ১৬ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ দায়ের করেন। অভিযোগে তিনি জানান, লন্ডনের ডাক্তার পরিচয় দিয়ে ফেসবুকে বন্ধুত্ব করে বিয়ের প্রস্তাব দিয়েছিল এক ব্যক্তি। এরপর দিল্লি কাস্টমসে আটকে যাওয়ার নাম করে ওই মহিলার থেকে ১৬ লক্ষ টাকা হাতিয়ে নেয় ওই ব্যক্তি। এরপরই সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেন ওই মহিলা। ঘটনার তদন্তে নেমে পুলিশ ব্যাংক অ্যাকাউন্ট ডিটেইলস দিয়ে দিল্লির এক ব্যক্তি গোলু সিংয়ের কাছে পৌঁছয়। জিজ্ঞাসাবাদে উঠে আসে এক নাইজেরিয়ান বেনেডিক্টের নাম। জানা যায়, এই ঘটনার পেছনে একটি চক্র কাজ করছে।



সাইবার ক্রাইম থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঠিক একই ধরণের প্রতারণার অভিযোগে নয়ডা থেকে চিবুজোকে গ্রেফতার করেছিল দিল্লি পুলিশ। অনলাইন প্রতারণা চক্রে বেনেডিক্টের সঙ্গে চিবুজোর সরাসরি যোগ রয়েছে বলে অনুমান করছে মালদা সাইবার ক্রাইম থানার পুলিশ। সেই ঘটনার জিজ্ঞাসাবাদে চিবুজোকে আজ মালদায় নিয়ে আসা হয়েছে।


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page