top of page

জেলায় আরও ২০ হাজার নতুন বিধবা ভাতা, চেক হাতে দিলেন মন্ত্রী

মালদায় জেলায় নতুন করে প্রায় ২০ হাজার জন উপভোক্তাকে বিধবা ভাতার আওতায় আনা হয়েছে। আজ এমনই কয়েকজন উপভোক্তার হাতে চেক তুলে দেন রাজ্যের পরিবহণ ও আবাসন দফতরের মন্ত্রী ফিরহাদ হাকিম। মালদা কলেজ অডিটোরিয়ামের দুর্গাকিংকর সদনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রী সাবিনা ইয়াসমিন সহ প্রশাসনিক কর্তা ও জনপ্রতিনিধিরা।


মালদা জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, জেলায় প্রায় ৫৩ হাজার বিধবা প্রতি মাসে ভাতা পেতেন। পরে আরও ১৯ হাজার ৯৯৩ জন নতুন উপভোক্তাকে এই ভাতার আওতায় নিয়ে আসা হয়েছে। আজ এই নতুন উপভোক্তাদের হাতে প্রতীকী চেক তুলে দেওয়া হয়। চেক তুলে দেন মন্ত্রী ফিরহাদ হাকিম, সাবিনা ইয়াসমিন সহ অন্যান্যরা।


ফিরহাদ বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রীর সবসময় মানুষের কথা ভাবেন। এখানে গরিব মানুষ এখানে স্বাস্থ্যসাথী কার্ড দিয়ে চিকিৎসা পরিসেবা পায়, রূপশ্রীর ২৫ হাজার টাকা পায়। বিরোধীরা সমালোচনা করছেন রাজ্যে শিল্প নেই। এই সরকারের আগে রাজ্যের ছবিটা তারা ভুলে যাচ্ছে। লক্ষ্মীর ভাণ্ডার করে নাকি রাজ্যের ভাণ্ডার শেষ করছেন মুখ্যমন্ত্রী। অথচ অর্থনীতিবিদদের দাবি, এতে করোনার পর থমকে যাওয়া অর্থনীতির চাকা ঘুরছে। দেশের থেকে এই রাজ্যের জিডিপি এখন অনেক বেশি। মালদা জেলায় ৭৬ হাজারের বেশি মানুষ বার্ধক্য ভাতা, ২২ হাজারের বেশি মানুষ মানবিক ভাতা, ২০ হাজারের বেশি যুবতি রূপশ্রী ভাতা, প্রায় ৬৪ হাজার কন্যাশ্রী ভাতা, সাত লক্ষ মহিলা লক্ষ্মীর ভাণ্ডারের টাকা পাচ্ছেন।





আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page