মাটি মাফিয়াদের দৌরাত্ম্য ইংরেজবাজারে, লাগছে রাজনীতির রং
top of page

মাটি মাফিয়াদের দৌরাত্ম্য ইংরেজবাজারে, লাগছে রাজনীতির রং

রাতের অন্ধকারে মাটি মাফিয়াদের দৌরাত্ম্য। ইংরেজবাজার ব্লকের কাজিগ্রাম গ্রামপঞ্চায়েতের পলাশবাড়ি এলাকায় মাফিয়ারা রাতের অন্ধকারে মাটি কেটে বিক্রি করছে বলে অভিযোগ। এনিয়ে গ্রামবাসীরা জেলাশাসকের দ্বারস্থ হয়েছেন। জেলাশাসককে জানানো অভিযোগে উঠে এসেছে, এই ঘটনায় ভূমি ও ভূমি সংস্কার দফতরের জড়িত থাকার অভিযোগও।


স্থানীয় বাসিন্দাদের অভিযোগ,

এই বাঁধ ফারাক্কা ব্যারেজ কর্তৃপক্ষ দেখাশোনা করে। এই বাঁধ মালদা শহরকে বন্যা প্লাবিত হওয়া থেকে আটকে রেখেছে। রাতের অন্ধকারে মাটি মাফিয়ারা বাঁধের মাটি চুরি করে বিক্রি করছে। বারবার মাফিয়াদের রুখতে গিয়ে হুমকির মুখে পড়তে হচ্ছে স্থানীয় বাসিন্দাদের। শাসকদলের নেতাদের মদতে এই কাজ চলছে বলেও অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। এমনকি এই কাজের জন্য ভূমি ও ভূমি সংস্কার দফতর, অতিরিক্ত জেলাশাসককে টাকা দেওয়া হয়েছে বলে দাবি মাটি মাফিয়াদের। বাধ্য হয়ে জেলাশাসকের দ্বারস্থ হয়েছেন স্থানীয় বাসিন্দারা।


এদিকে, এই ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। দক্ষিণ মালদা বিজেপির সাংগঠনিক জেলার সভাপতি পার্থসারথি ঘোষ জানান, শাসকদলের জমি মাফিয়া দীর্ঘদিন ধরে এই ঘটনা ঘটিয়ে চলেছে। জেলা প্রশাসনও এনিয়ে কোনো পদক্ষেপ নিচ্ছে না। মাটি মাফিয়াদের এই দৌরাত্ম্য চলতে থাকলে এক সময় জেলার অস্তিত্বটাই হারিয়ে যাবে।


রাজ্য তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরি জানান, এই ঘটনার সঙ্গে শাসকদলের কোনো যোগাযোগ নেই। প্রশাসনের কাছে বিষয়টি নিয়ে দ্রুত পদক্ষেপ নেওয়ার আবেদন জানানো হবে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page