আবাস যোজনায় নেপোটিজমের অভিযোগে বিক্ষোভ হরিশ্চন্দ্রপুরে
top of page

আবাস যোজনায় নেপোটিজমের অভিযোগে বিক্ষোভ হরিশ্চন্দ্রপুরে

আবাস যোজনায় দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগ তুলে বিক্ষোভে সামিল হলেন হরিশ্চন্দ্রপুর ২ ব্লকের ভালুকা গ্রামপঞ্চায়েতের বাসিন্দারা। আজ দুপুরে পঞ্চায়েত দফতরের সামনে জমায়েত হয়ে বিক্ষোভ দেখান স্থানীয়রা। পাশাপাশি পথ অবরোধ করে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। ঘটনাপ্রসঙ্গে পঞ্চায়েত প্রধানের সঙ্গে যোগাযোগ করা যায়নি।


কয়েকদিন আগেই ভালুকা গ্রামপঞ্চায়েতে বাংলা আবাস যোজনার উপভোক্তাদের তালিকা প্রকাশিত হয়েছে৷ স্থানীয়দের অভিযোগ, উপভোক্তাদের তালিকায় গরীব মানুষের বদলে রয়েছে স্থানীয় তৃণমূল নেতা ও তাঁর পরিবারের লোকজনের নাম। পাশাপাশি ওই তালিকায় শিক্ষক ও সরকারি কর্মীদের নাম রয়েছে। কিন্তু নাম নেই দুস্থ মানুষের। এরই প্রতিবাদে স্থানীয় মানুষজন পঞ্চায়েত দফতরের সামনে জমায়েত করে বিক্ষোভ দেখান।



এক বিক্ষোভকারীর অভিযোগ, তাঁরা সরকারি ঘর পাওয়ার জন্য আবেদন করেছিলেন৷ কিন্তু প্রকাশিত তালিকায় তাঁদের নাম নেই৷ যাঁদের দোতলা, তিনতলা বাড়ি আছে, তাঁদের নাম তালিকায় আছে৷ ভালুকা গ্রামপঞ্চায়েতের তৃণমূল কংগ্রেস সভাপতি, পেশায় প্রাথমিক শিক্ষক ধীরেন্দ্রনাথ সাহা ও তাঁর স্ত্রী বেলি রায়ের নাম তালিকায় রয়েছে৷ স্থানীয় তৃণমূল নেতা উজ্জ্বল কর্মকার, হরেন্দ্র কর্মকারের নামও রয়েছে তালিকায়৷ পাশাপাশি এক পঞ্চায়েত সদস্যার স্বামী রতন মহালদারের নামও তালিকায় জায়গা পেয়েছে৷ তাঁদের সাফ দাবি, এদের নাম তালিকা থেকে বাদ দিয়ে গরিবদের নাম তালিকায় রাখতে হবে৷ যতক্ষণ না এই দাবি পূরণ করা হচ্ছে, ততক্ষণ বিক্ষোভ চলবে৷




মালদা জেলার টাটকা নিউজ এখন আমাদের অফিসিয়াল টেলিগ্রাম চ্যানেলে। বিনামূল্যে পড়তে এখানে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page