top of page

মিড-ডে মিলে দেওয়া চালে প্লাস্টিকের গন্ধ! অভিযোগ ঘিরে চাঞ্চল্য

স্কুল থেকে দেওয়া মিড-ডে মিলের চালে মিশ্রিত রয়েছে প্লাস্টিকের চাল। এমনই অভিযোগকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল চাঁচলের খরবা এগ্রিল হাইস্কুলে। ঘটনাপ্রসঙ্গে কোনও মন্তব্য করতে চাননি স্কুল কর্তৃপক্ষ। তবে ওই সমস্ত চাল ফেরত নেওয়া হয়েছে বলে স্কুল সূত্রে জানা গিয়েছে।


বুধবার থেকেই স্কুলগুলিতে খাদ্য সামগ্রী বিলি শুরু হয়েছে। চাল ডাল এবং অন্যান্য সামগ্রী দেওয়া হয়েছিল অভিভাবকদের। অভিযোগ, সেই চাল রান্না করার জন্য চাল জলে ভেজাতেই পচা গন্ধের পাশাপাশি বেশ কিছু চাল জলে ভেসে উঠে। সেই চাল পোড়ানো হলে তা থেকে প্লাস্টিক গন্ধ বের হতে থাকে। আজ দুপুরে ওই চাল নিয়ে স্কুলে হাজির হন অভিভাবকরা। সেই নিম্নমানের চাল ফেরতও নেওয়া হয়েছে স্কুলের তরফে।


এক অভিভাবক মুকুট চৌধুরি মণ্ডল জানান, রান্নার জন্য হাঁড়িতে চাল দিয়েছিলাম। কয়েক মিনিট পর দেখি কিছু চাল ভেসে উঠে। দুর্গন্ধ ছড়াতে থাকে। পরে আগুনে পোড়ানো হলে প্লাস্টিকের মতো গন্ধ পাওয়া যায়। এসব চালের ভাত খেলে বাচ্চাদের শরীর খারাপ হবে। তাই চাল নিয়ে স্কুলে ফিরে এসেছি।



এবিষয়ে খরবা হাইস্কুলের প্রধান শিক্ষক কোনও মন্তব্য করতে চাননি। তবে চাঁচল-১ ব্লকের বিডিও সমীরণ ভট্টাচার্য দাবি করেছেন, সেগুলো প্লাস্টিকের চাল নয়। পুষ্টিগুণ সম্পন্ন নতুন ধরনের চাল। সেগুলোকেই অভিভাবকরা ভাবছে প্লাস্টিক। তবে অভিযোগের ভিত্তিতে রিপোর্ট চাওয়া হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হবে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page