top of page

শিক্ষক নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগ হরিশ্চন্দ্রপুরে

রাজ্য জুড়ে এখন একটাই চর্চা শিক্ষক নিয়োগ দুর্নীতি। এবার শিক্ষক নিয়োগ দুর্নীতির অভিযোগ হরিশ্চন্দ্রপুরে। শিক্ষক নিয়োগ দুর্নীতির একাধিক অভিযোগে গ্রামবাসীরা মিলনগড় সাজ্জাদিয়া হাই মাদ্রাসার সামনে বিক্ষোক্ষ দেখাতে থাকেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে ছুটে আসে হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ। যদিও মাদ্রাসা কর্তৃপক্ষের দাবি, সুপ্রিম কোর্টের নির্দেশেই নিয়োগ করা হয়েছে।


বিক্ষোভকারীদের দাবি, মিলনগড় সাজ্জাদিয়া হাই মাদ্রাসায় ৬ জনকে অবৈধভাবে নিয়োগ করা হয়েছে। এই দুর্নীতিতে জড়িয়ে রয়েছে প্রধান শিক্ষক ও পরিচালন কমিটি। মাদ্রাসা কর্তৃপক্ষের তরফে সুপ্রিম কোর্টের নির্দেশে নিয়োগের কথা বলা হলেও কেউ সেই নথি দেখাতে পারছে না। শুধু শিক্ষক নিয়োগ দুর্নীতি নয়, মাদ্রাসায় ভুয়ো ছাত্রীর নামে কন্যাশ্রী টাকা আত্মসাৎ হচ্ছে।



হরিশ্চন্দ্রপুর ২ পঞ্চায়েত সমিতির শিক্ষা কর্মাধ্যক্ষ মণিরুল আলম জানান, অভিযোগ উঠেছে লক্ষ লক্ষ টাকার বিনিময়ে মাদ্রাসায় ৬ জন শিক্ষককে অবৈধভাবে নিয়োগ করা হয়েছে। মাদ্রাসায় কন্যাশ্রী ও মিড-ডে মিলের দুর্মীতির অভিযোগও চলছে বলে স্থানীয় বাসিন্দারা দাবি করেছেন। সমস্ত বিষয় নিয়ে তিনি জেলাশাসকের সঙ্গে কথা বলবেন।

যদিও মাদ্রাসার পক্ষ থেকে দাবি করা হয়েছে, সুপ্রিম কোর্টের নির্দেশে এই ৬ জনকে নিয়োগ করা হয়েছে। তার সমস্ত নথিপত্র রয়েছে। মিড-ডে মিল, কন্যাশ্রী নিয়ে যেসব অভিযোগ তোলা হচ্ছে, সেসব ভিত্তিহীন।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page