টাকা নিয়ে ভর্তির অভিযোগ প্রধান শিক্ষিকার বিরুদ্ধে
top of page

টাকা নিয়ে ভর্তির অভিযোগ প্রধান শিক্ষিকার বিরুদ্ধে

টাকা নিয়ে ভর্তির অভিযোগ উঠল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষিকার বিরুদ্ধে। এই ঘটনায় মানিকচক ১ নম্বর চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক, ডিপিএসসি চেয়ারম্যান, জেলা বিদ্যালয় পরিদর্শকে (প্রাথমিক) লিখিত অভিযোগ জানানো হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে জেলা শিক্ষা দপ্তর।


মানিকচক শিক্ষা নিকেতন হাইস্কুলে মানিকচক ম্যানেজড্ প্রাথমিক বিদ্যালয় রয়েছে। ২০১৪ সালের আরটিআই অ্যাক্ট অনুযায়ী, মানিকচক ম্যানেজড্ প্রাইমারি স্কুল শিক্ষা নিকেতন লাগোয়া স্কুল হওয়াই এই প্রাইমারি স্কুলের সমস্ত ছাত্র-ছাত্রী নিয়ম অনুযায়ী শিক্ষা নিকেতনে ক্লাস ফাইভে ভর্তির সরাসরি সুযোগ পেয়ে থাকে। তাই শিক্ষা নিকেতন স্কুলে নিজেদের ছেলেমেয়েকে ভর্তি করতে মরিয়া স্থানীয় অভিভাবকরা। অভিযোগ, এই সুযোগ কাজে লাগিয়েছেন মানিকচক ম্যানেজড প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুলতানা খাতুন। গত কয়েক বছর ধরে এই প্রাথমিক বিদ্যালয়ে শিশু শ্রেণি থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত মোটা টাকার বিনিময়ে ছাত্রছাত্রীদের ভর্তি করেছেন প্রধান শিক্ষিকা।


টাকা নিয়ে ভর্তির বিষয়ে অভিযোগ তুলেছেন মথুরাপুর গ্রাম পঞ্চায়েতের ধর্মূটোলা গ্রামের বাসিন্দা শ্যামল প্রামানিক। তিনি জানান, তার মেয়েকে প্রাথমিক বিদ্যালয়ে শিশু শ্রেণীতে ভর্তি করার জন্য তিনি প্রধান শিক্ষিকা সুলতানা খাতুনের সঙ্গে দেখা করেন। মেয়েকে ভর্তি করার জন্য ২৫ হাজার টাকা দাবি করেন প্রধান শিক্ষিকা। টাকা দিতে না পারায় মেয়েকে ভর্তি নেওয়া হয়নি।



মানিকচক ১ নম্বর চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক সঞ্চিতা মণ্ডল জানান, লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনার তদন্ত শুরু হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page