top of page

পর্যটকদের আকর্ষণ করতে হোম-স্টে গড়ার উদ্যোগ মালদায়

মালদার পর্যটন এলাকাতে হোম-স্টে গড়ার উদ্যোগ নিল প্রশাসন। ইতিমধ্যে বেশ কিছু আবেদন জমা পড়েছে বলে জেলা প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে।


ডুয়ার্স, জঙ্গল কিংবা পাহাড়ে হোম-স্টে ইতিমধ্যে পর্যটকদের কাছে জনপ্রিয়। বেড়াতে গিয়ে বাড়ির মত পরিবেশে থাকার আনন্দ পাওয়া যায়। পশ্চিমবঙ্গের পর্যটন শিল্পে এখন সবচেয়ে বেশি চাহিদা হোম-স্টের। এছাড়া হোম-স্টের মাধ্যমে পর্যটনকেন্দ্রগুলিতে কর্মসংস্থান বেড়েছে। ইতিহাস ভালোবাসেন এমন পর্যটকদের কাছে মালদা একটি গুরুত্বপূর্ণ স্থান, এখানেই রয়েছে প্রাচীন দুই শহর গৌড় ও পান্ডুয়া। মালদা জেলার ইতিহাস সমৃদ্ধ গৌড়, আদিনা, পান্ডুয়া, জগজীবনপুর, পর্যটনকেন্দ্রে আরও বেশি করে পর্যটকদের পরিসেবা দেওয়ার লক্ষ্যে জেলাপ্রশাসন হোম-স্টে গড়ার উদ্যোগ নিয়েছে। ইতিমধ্যে হোম-স্টে গড়তে চেয়ে প্রায় ১০০টি আবেদন জমা পড়েছে। সেই সব আবেদনগুলি যাচাই করা দেখা হচ্ছে। গাইডলাইন অনুযায়ী হোম-স্টেগুলিতে পর্যটকদের জন্য ১২০ বর্গ ফিটের ঘর সঙ্গে লাগোয়া শৌচাগার থাকতে হবে।



জেলাশাসক নিতীন সিংহানিয়া জানান, হোম-স্টে তৈরি হয়ে গেলে সেই সংক্রান্ত সমস্ত তথ্য রাজ্য পর্যটন দফতরের ওয়েবসাইটে আপলোড করা থাকবে। সেখানেই অনলাইন বুকিং করার ব্যবস্থা থাকবে। অনলাইন বুকিং করেই পর্যটকরা মালদার হোম-স্টেগুলিতে থাকতে পারবেন।




আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

댓글


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page